shono
Advertisement

বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত শ্রীলঙ্কার অধিনায়ক চাণ্ডিমাল

ভিডিওতেই তাঁর কীর্তি ধরা পড়ে গেল। The post বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত শ্রীলঙ্কার অধিনায়ক চাণ্ডিমাল appeared first on Sangbad Pratidin.
Posted: 02:42 PM Jun 20, 2018Updated: 03:12 PM Jun 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বল বিকৃতির অভিযোগ অস্বীকার করেও শাস্তি এড়াতে পারলেন না শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চাণ্ডিমাল। ভিডিওতেই তাঁর কীর্তি ধরা পড়ে গেল। আর তারপরই শাস্তি শোনাল আইসিসি। তরফে জানিয়ে দেওয়া হল, এক ম্যাচ নির্বাসন এবং ম্যাচ ফি’র একশো শতাংশ কেটে নেওয়া হচ্ছে ক্রিকেটারের। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শনিবার থেকে শুরু হতে চলা বার্বাডোজে শেষ টেস্টে খেলতে পারবেন না চাণ্ডিমাল।

Advertisement

[ফের বল বিকৃতির অভিযোগ, আইসিসির রোষের মুখে এবার শ্রীলঙ্কার অধিনায়ক]

গত রবিবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা টুইট করে জানিয়েছিল, “ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট চলাকালীন আইসিসির কোড অফ কনডাক্টের ২.২.৯ লেভেল লঙ্ঘন করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চাণ্ডিমাল।” যদিও বল বিকৃতির অভিযোগ অস্বীকার করেছিলেন লঙ্কানেতা। এরপর সেন্ট লুসিয়া টেস্ট শেষে সেই দৃশ্যের ভিডিও ফুটেজ খতিয়ে দেখা হয়। সে সময় উপস্থিত ছিল শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্টও। তবে তারপরই চাণ্ডিমাল স্বীকার করে নেন, তিনি সেই সময় মুখে কিছু ভরছিলেন। তবে তা ঠিক কী, তা তিনি মনে করতে পারছেন না। এই ভিডিওর ভিত্তিতেই ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ চূড়ান্ত শাস্তি ঘোষণার সিদ্ধান্ত নেন। আইসিসির এই আইন লঙ্ঘনে সর্বোচ্চ হিসেবে শাস্তি দুই সাসপেন্সন পয়েন্ট (একটি টেস্ট ম্যাচ নির্বাসন) এবং ১০০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হল।

[রাশিয়ার কাছে হেরেও গোল করে ইতিহাস গড়লেন সালাহ]

ঘটনা গত শনিবারের। শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন উত্তপ্ত হয়ে উঠেছিল মাঠের পরিবেশ। দুই আম্পায়ার আলিম দার ও ইয়ান গুল্ড শ্রীলঙ্কার বিরুদ্ধে বলের অবস্থা পরিবর্তনের অভিযোগ জানান। আর তাই সেদিন মাঠে নামার আগে সেই বল বদলের সিদ্ধান্ত নেন। সেই সঙ্গে পেনাল্টি হিসেবে অতিরিক্ত পাঁচ রান দিয়ে দেওয়া হয় ক্যারিবিয়ানদের। এমন পরিস্থিতিতে মাঠে নামতেই রাজি হননি শ্রীলঙ্কান ক্রিকেটাররা। ক্ষুব্ধ অধিনায়ক চাণ্ডিমাল জানিয়ে দেন, তাঁরা খেলতে রাজি নয়। এমনকী ড্রেসিংরুমে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের সঙ্গে তর্ক জুড়ে দেন তিনি। তাঁর সঙ্গ দেন দলের কোচরাও। পেনাল্টি রান দেওয়া নিয়েও আপত্তি জানান তাঁরা। ফলে খেলা শুরু হতে প্রায় দু’ঘণ্টা দেরি হয়। পরে আম্পায়ারদের সিদ্ধান্ত অনুযায়ী বল বদলেই খেলা হয়। উল্লেখ্য, এই একই ঘটনায় কলঙ্কিত হয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট। নির্বাসিত করা হয়েছিল ব্যানক্রফ্ট, ডেভিড ওয়ার্নার এবং অধিনায়ক স্টিভ স্মিথকে।

The post বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত শ্রীলঙ্কার অধিনায়ক চাণ্ডিমাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement