shono
Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়েরের বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননা মামলা খারিজ আদালতে

আদালতে ধাক্কা খেল বিজেপি।
Posted: 08:34 PM Oct 30, 2023Updated: 08:34 PM Oct 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতে ধাক্কা মহারাষ্ট্র বিজেপির। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননা মামলা খারিজ করে দিল আদালত। জানানো হল, এটা কোনও অপরাধই নয়।

Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে বিজেপি-বিরোধী দলগুলিকে একত্রিত করার লক্ষ্যে ২০২১ সালের ডিসেম্বর মাসে মুম্বই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বাণিজ্যনগরীতে বিদ্বজ্জনদের সঙ্গে একটি আলোচনা সভায় অংশ নেন মমতা। সেখানেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জাতীয় সংগীত (National Anthem) অবমাননার অভিযোগ তুলেছিলেন স্থানীয় বিজেপি নেতা। মুম্বইয়ের ওই বিজেপি নেতার অভিযোগ ছিল, মমতা বসেই জাতীয় সংগীত গাওয়া শুরু করেন। এবং সেটি কয়েক লাইন গেয়ে সম্পূর্ণ করার আগেই ‘জয় বাংলা, জয় মহারাষ্ট্র’ স্লোগান দিয়ে ওঠেন। মুম্বইয়ের বিজেপি (BJP) নেতার সেই অভিযোগকে হাতিয়ার করে বিজেপির কেন্দ্রীয় নেতারাও সরব হন।

[আরও পড়ুন: অন্তর্কলহে ফাটল চওড়া ইন্ডিয়া জোটে! ওমরের গলায় হতাশার সুর]

পরে ওই বিজেপি নেতা মুম্বইয়ের স্থানীয় একটি আদালতে মামলা দায়ের করেন। সেই মামলার ভিত্তিতে এরাজ্যের মুখ্যমন্ত্রীকে তলব করে মাজগাঁওয়ের নগর দায়রা আদালত (Metropolitan Magistrate Court)। সেই সমনের বিরুদ্ধে আবার এরাজ্যের মুখ্যমন্ত্রী বম্বে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা খারিজের আরজি জানিয়েছিলেন। যদিও তাতে লাভ হয়নি। আরজি খারিজ করে দেয় আদালত। এবার বিজেপির করা মামলায় স্বস্তি পেলেন বাংলার মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: সিঙ্গুর বিবাদে ট্রাইবুনালের সিদ্ধান্ত, টাটা মোটরসকে ৭৬৬ কোটির খেসারত দেবে বাংলা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement