shono
Advertisement

BJP নেত্রীর উদ্দেশে কুরুচিকর মন্তব্য, বহিষ্কৃত ডিএমকে নেতাকে গ্রেপ্তার করল পুলিশ

বিজেপি নেত্রীর অভিযোগ পেয়েই নেতাকে দল থেকে বহিষ্কার করেন স্ট্যালিন।
Posted: 08:58 AM Jun 19, 2023Updated: 08:58 AM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি (BJP) নেত্রীর সম্পর্কে কুমন্তব্য করার অপরাধে দল থেকে বহিষ্কৃত হলেন ডিএমকের প্রাক্তন মুখপাত্র শিবাজী কৃষ্ণমূর্তি (Shivaji Krishnamurthy)। দলের সমস্ত পদ হারানোর পরেই তাঁকে গ্রেপ্তারও করল তামিলনাড়ু পুলিশ। ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী তাঁর বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে শান্তিভঙ্গের অভিযোগ আনা হয়েছে। প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসেই তামিলনাড়ুর রাজ্যপালের বিরুদ্ধেও কুরুচিকর মন্তব্য করেছিলেন ওই ডিএমকে নেতা। সেই সময়ে তাঁকে কয়েকদিনের জন্য দল থেকে সাসপেন্ড করা হয়েছিল।

Advertisement

জানা গিয়েছে, কয়েকদিন আগেই অভিনেত্রী তথা রাজনীতিবিদ খুশবু সুন্দরকে (Khushbu Sundar) নিয়ে বেশ কিছু কুরুচিকর মন্তব্য করেন ডিএমকে (DMK) নেতা কৃষ্ণমূর্তি। ভাইরাল হয় সেই মন্তব্যের ভিডিও। তারপরেই সরব হন বিজেপি নেত্রী। ভিডিও টুইট করে ট্যাগ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে (MK Stalin)। টুইট করে খুশবু বলেন, “এহেন মন্তব্য করে শুধু আমাকে নয়, আপনার মতো নেতাকেও অপমান করা হচ্ছে। যদি আপনি এই কাজ মেনে নেন তাহলে আপনার দলেরই ক্ষতি। যদি আপনার পরিবারের কোনও মহিলার প্রতি এমন মন্তব্য করা হত তাহলে সেটাও কি আপনি মেনে নিতেন?”

[আরও পড়ুন: ভাঙড় কাণ্ডের জের! কেন্দ্রের Z ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন নওশাদ সিদ্দিকি]

এই ঘটনায় ডিএমকের বিরুদ্ধে সরব হন তামিলনাড়ুর (Tamil Nadu) রাজ্য বিজেপি নেতৃত্বও। তারপরেই দলের তরফে সাফ বার্তা দেওয়া হয় কৃষ্ণমূর্তিকে। দলের বিবৃতিতে বলা হয়েছে, শৃঙ্খলাভঙ্গের কারণেই দল থেকে বহিষ্কার করা হচ্ছে প্রাক্তন স্পিকারকে। দলের কোনও পদেই আর থাকতে পারবেন না তিনি। প্রসঙ্গত, রাজ্যপালের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করার জেরে দল থেকে সাসপেন্ড করা হয়েছিল কৃষ্ণমূর্তিকে। যদিও পরে ক্ষমা চেয়ে আবারও সক্রিয় হয়ে ওঠেন তিনি।

দল থেকে বহিষ্কৃত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেপ্তারও হন ডিএমকে নেতা। ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে, তার মধ্যে অন্যতম হল শান্তিভঙ্গের চেষ্টা। ইচ্ছাকৃতভাবে তিনি অপমানজনক মন্তব্য করেছেন, যার জেরে জনতার শৃঙ্খলাভঙ্গ হতে পারে- এমনটাই অভিযোগ ডিএমকে নেতার বিরুদ্ধে।

[আরও পড়ুন: গ্যাল গ্যাডটকে নাকানি চোবানি খাওয়ালেন ‘ভিলেন’ আলিয়া! হলিউডে দুর্ধর্ষ হাতেখড়ি, দেখুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement