shono
Advertisement

‘গোমূত্র রাজ্য’ মন্তব্যে তোলপাড় লোকসভা, ক্ষমা চাইলেন ডিএমকে সাংসদ

কথাগুলি মুছে ফেলার অনুরোধও করেন তিনি।
Posted: 01:14 PM Dec 06, 2023Updated: 01:14 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গো-বলয়ের রাজ্যগুলিকে ‘গোমূত্র রাজ্য’ বলে কটাক্ষ করেছিলেন ডিএমকে (DMK) সাংসদ ডিএনবি সেন্থিলকুমার এস। আর তার পর থেকেই শুরু হয়েছে তীব্র বিতর্ক। বুধবার লোকসভা তোলপাড় হল ওই মন্তব্যকে ঘিরে। যার জেরে দুপুর পর্যন্ত অধিবেশন মুলতুবি রাখা হয়। সব মিলিয়ে ‘উত্তর বনাম দক্ষিণ’ বিতর্ক তুঙ্গে। এই পরিস্থিতিতে এবার ক্ষমা চাইলেন বিতর্কিত সাংসদ। জানালেন, তিনি যা বলেছেন সেজন্য তিনি অনুতপ্ত। প্রসঙ্গত, ‘গোমূত্র’ বিতর্কের আবহে নতুন করে মাথাচাড়া দিয়েছে ‘উত্তর বনাম দক্ষিণ’ বিতর্ক।

Advertisement

ঠিক কী বলেছিলেন সেন্থিলকুমার? সম্প্রতি হওয়ার পাঁচ রাজ্যের নির্বাচন নিয়ে বলতে গিয়ে তাঁকে বলতে শোনা যায়, ”কেবল হিন্দি বলয়ের রাজ্যগুলিতেই নির্বাচনে জেতে বিজেপি (BJP)। যে রাজ্যগুলিকে ‘গোমূত্র রাজ্য’ হিসেবে বিবেচনা করি আমরা।” এই মন্তব্য আসলে বিরোধীদের ‘টুকরে টুকরে’ মন্তব্যের পরিচয় বলে এদিন তোপ দাগেন বিজেপি সাংসদ পীযূষ গোয়েল। মঙ্গলবারই বিজেপি সাংসদ মীনাক্ষি লেখি বলেছিলেন, ”এমন মন্তব্য সনাতন ঐতিহ্যের প্রতি অসম্মান।”

[আরও পড়ুন: প্রেমের ফাঁদে পা দিয়েই আত্মঘাতী হচ্ছে বাঙালি! সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য]

অবশেষে এদিন সেন্থিলকুমার এদিন বলেন, ”গতকাল আমি অজান্তেই একটা কথা বলেছি। যদি এতে কোনও সাংসদ ও ব্যক্তিদের একাংশের ভাবাবেগে আঘাত লাগে, তাহলে আমি এটা তুলে নিতে চাই। আমার অনুরোধ ওই কথাগুলি মুছে ফেলা হোক। আমি অনুতাপ প্রকাশ করছি।”

[আরও পড়ুন: যাদবপুরে ছাত্রমৃত্যু: কড়া সিদ্ধান্তের পথে অ্যান্টি র‌্যাগিং কমিটি, অভিযুক্ত ‘আলু’কে সাসপেন্ডের সুপারিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement