shono
Advertisement

‘কেবল গোমূত্র রাজ্যগুলিতেই জেতে বিজেপি’, সংসদে বেফাঁস ডিএমকে সাংসদ

'সনাতন ঐতিহ্যের বড় অপমান', তোপ বিজেপির।
Posted: 06:41 PM Dec 05, 2023Updated: 12:37 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দি বলয়ের রাজ্যগুলিকে ‘গোমূত্র’ রাজ্য বলে কটাক্ষ করলেন ডিএমকে (DMK) সাংসদ ডিএনবি সেন্থিলকুমার এস। মঙ্গলবার সংসদের শীতকালীন অধিবেশনের মাঝে ডিএমকে সাংসদের মন্তব্যে তুমুল বিতর্ক দানা বেধেছে। তিনি বলেন, “কেবল হিন্দি বলয়ের রাজ্যগুলিতেই নির্বাচনে জেতে বিজেপি। যে রাজ্যগুলিকে ‘গোমূত্র রাজ্য’ হিসেবে বিবেচনা করি আমরা।” পালটা আক্রমণ শানিয়েছে বিজেপি (BJP)। কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষী লেখি বলেন, “এটা সনাতন ঐতিহ্যের বড় অপমান।”

Advertisement

সম্প্রতি পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে গোবলয়ের তিন রাজ্য রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড় বড় জয় পেয়েছে বিজেপি। সেই প্রসঙ্গ টেনে ডিএমকে সাংসদ ডিএনবি সেন্থিলকুমার এস বলেন, “কেবল হিন্দি বলয়ের রাজ্যগুলিতেই নির্বাচনে জেতে বিজেপি। যে রাজ্যগুলিকে আমরা ‘গোমূত্র রাজ্য’ বলি। তোমরা কোনওদিন দক্ষিণে আসতে পারবে না। আমরা ওখানে খুব শক্তিশালী।”

 

[আরও পড়ুন: গেরুয়া ঝড়ের রেশেই ফের কামাল, আবার সর্বকালের রেকর্ড উত্থান সেনসেক্সের]

এখানেই না থেমে ডিএমকে সাংসদ বলেন, “আপনারা (বিজেপি) যদি ওইসব রাজ্যগুলিকে (দক্ষিণের রাজ্য) কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করতে চান, তবে আমরা অবাক হব না। একমাত্র এই উপায়ে রাজ্যগুলির প্রভাব খাটাতে পারবেন আপনারা (বিজেপি)। কারণ ওই রাজ্যগুলিতে সরাসরি ক্ষমতা দখলের স্বপ্নপূরণ হবে না আপনাদের (বিজেপি)।”

 

[আরও পড়ুন: ‘আরও ব্যর্থতা আসবে, তৈরি থাকুন’, নাম না করে ফের বিরোধীদের খোঁচা মোদির]

‘গোমূত্র রাজ্য’ মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়েছে। পালটা তোপ দেগেছে বিজেপি। বিদেশ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মীনাক্ষী লেখি বলেন, “আমার মতে, এটা সনাতন ঐতিহ্যের বড়সড় অপমান।” মীনাক্ষীর বক্তব্য, এর জবাব দেবে মানুষ। আরেক গেরুয়া সাংসদ অন্নপূর্ণা দেবী বলেন, “বিজেপি এবং প্রধামন্ত্রী মোদির জনপ্রিয়তায় কষ্ট হচ্ছে বিরোধীদের। তাই বিকৃত মন্তব্য করা হচ্ছে।” যদিও দক্ষিণের আরেক দল এমডিএমকে বিধায়ক এমপি ভাইকো বলেন, “ডিএমকে সাংসদ যা বলেছেন ঠিক বলেছেন।” দল কংগ্রেস ‘গোমূত্র রাজ্য’ মন্তব্যকে সমর্থন না করলেও কংগ্রেসের রাজ্যসভার সাংসদ রাজীব শুক্লার এই মন্তব্য সমর্থন করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement