shono
Advertisement

OMG! ভাড়াতেও মিলবেন রোনাল্ডো!

মাত্র চার ঘণ্টার জন্য এই টাকাই নিয়েছিলেন সিআরসেভেন। The post OMG! ভাড়াতেও মিলবেন রোনাল্ডো! appeared first on Sangbad Pratidin.
Posted: 05:04 PM May 11, 2017Updated: 11:34 AM May 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের নামী খেলোয়াড়দের নিজেদের বিজ্ঞাপনের শ্যুটিংয়ের জন্য ব্যবহার করতে চায় অনেক প্রতিষ্ঠানই। সেই তালিকায় নাম রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। বিশ্বের বহু সংস্থাই নিজেদের বিজ্ঞাপনের জন্য প্রধান মুখ বাছতে বসলে এককথায় বেছে নেবে সিআরসেভেন-কে। কারণ কে না জানে রোনাল্ডো মানেই তো জনপ্রিয়তার আরেক নাম। কিন্তু পর্তুগিজ তারকার দাম তো আকাশছোঁয়া। তবে জানেন কী প্রয়োজনে রিয়াল মাদ্রিদ তারকাকে ভাড়াও নিতে পারে যে কোনও সংস্থা। মাইকেল উলজিঙ্গার এবং রাফায়েল বুশম্যানের লেখা ফুটবল লিকস: দ্য ডার্টি বিজনেস অব ফুটবল নামে একটি জার্মান বই থেকে এমনই তথ্য পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, মাত্র সাড়ে চার ঘণ্টার জন্য রোনাল্ডো নিয়েছিলেন ভারতীয় মুদ্রায় প্রায় আট কোটি টাকা।

Advertisement

[কিশোরের মাথা কেটে থানার মধ্যে ছুড়ে পালাল দুষ্কৃতিরা]

বইটিতে প্রকাশিত তথ্য অনুযায়ী, ২০১৩ সালে সৌদি আরবের একটি সংস্থার কাছ থেকে মাত্র সাড়ে চার ঘণ্টার জন্য আট কোটি টাকা পেয়েছিলেন। এর মধ্যে ছিল ফটোশ্যুট, পাঁচটি সই করা জার্সি এবং এর পাশাপাশি রোনাল্ডোর পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় দু’বার ওই সংস্থার নাম নেওয়ার চুক্তি। এখানেই শেষ নয়, একদিনের জন্য পশ্চিম এশিয়া ও আফ্রিকা অঞ্চলগুলিতে বিজ্ঞাপনে রোনাল্ডোর ছবি ব্যবহার করারও অনুমতি পেয়েছিল তাঁরা। যে সংস্থাটির হাতে রোনাল্ডোর ছবির সত্ত্ব রয়েছে, সেই আইরিশ কোম্পানি মাল্টিস্পোর্টস অ্যান্ড ইমেজ ম্যানেজমেন্টের সঙ্গে হাত মিলিয়েছিল সৌদি আরবের টেলিকম সংস্থাটি।

[‘বাহুবলী’-কে হারাতে এবার আসছে ‘ছত্রপতি শিবাজি’]

শুধু রোনাল্ডো নয় ওই বইটিতে প্রাক্তন রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ, জ্লাটান ইব্রাহোমভিচ, গ্যারেথ বেল, অ্যান্থনি মার্শাল, পল পোগবাদের আয়ের ব্যাপারেও তথ্য ফাঁস করা হয়েছে। ঠিক কত টাকা দিয়ে টটেনহাম থেকে রিয়ালে এসেছিলেন বেল কিংবা জুভেন্তাস থেকে পল পোগবাকে কিনতে কত টাকা খরচ করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড? সেই তথ্যও রয়েছে বইটিতে।

[‘বাহুবলী ২’-এর সাফল্যের পর এবার আসছে ৫০০ কোটি টাকার ‘রামায়ণ’]

The post OMG! ভাড়াতেও মিলবেন রোনাল্ডো! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement