shono
Advertisement

Breaking News

চলচ্চিত্র উৎসবে চমক, মুখ্যমন্ত্রীর লেখা ও সুর দেওয়া গানে নাচবেন ডোনা

উৎসবের উদ্বোধনে উপস্থিত থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।
Posted: 08:28 PM Dec 04, 2023Updated: 08:49 PM Dec 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদ প্রতিদিনই প্রথম জানিয়েছিল কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে সলমন খানের পাশাপাশি উপস্থিত থাকবেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়ও। আর এবার সৌরভজায়া তথা নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্য়ায়ও অংশ নেবেন সিনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে। খবর অনুযায়ী, উৎসবের উদ্বোধনে সমবেত নৃত্য পরিবেশন করবেন ডোনা এবং তাঁর দীক্ষামঞ্জরীর ছাত্রছাত্রীরা।

Advertisement

এর আগে কলকাতা চলচ্চিত্র উৎসবে নৃত্য পরিবেশন করেছেন ডোনা। তবে সেই সময় নানা গানের মেলেডি ব্যবহার করেছিলেন তিনি। তবে এবছর একেবারে নতুন চমক। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা এবং সুর করা ‘এই পৃথিবী একটাই দেশ’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করবেন ডোনা এবং তাঁর ছাত্রছাত্রীরা। এই গানটি গেয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী পলক মুচ্ছল। ৫ ডিসেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিকেল ৪ টে থেকে শুরু হবে সিনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান।

মহড়ায় ডোনা গঙ্গোপাধ্যায়। নিজস্ব চিত্র

[আরও পড়ুন: ‘অ্যানিম্যাল’-এর ২৬ সেকেন্ডের দৃশ্য ঘিরে তোলপাড় নেটদুনিয়া! কী করেছেন রণবীর?]

এবারের উদ্বোধনী মঞ্চে সলমনের সঙ্গী হবেন ‘দাবাং’ গার্ল সোনাক্ষী সিনহা। সোনাক্ষীর বাবা তথা তৃণমূল নেতা শত্রুঘ্ন সিনহাও উপস্থিত থাকবেন কলকাতার এই চলমান চিত্রের উৎসবে। আসছেন দক্ষিণী সুপারস্টার কমল হাসান। আবার বলিউডের ‘ঝাক্কাস ম্যান’ অনিল কাপুরকেও দেখা যাবে। এছাড়াও উপস্থিত থাকবেন মহেশ ভাট।

মঙ্গলবার ভোর পাঁচটায় কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন সলমন খান। রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁকে সেখানে স্বাগত জানাবেন মন্ত্রী বাবুল সুপ্রিয়। মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ রক্ষা করেই উৎসবের উদ্বোধনে যোগ দিচ্ছেন বলিউডের ‘টাইগার’।

প্রসঙ্গত, এবারের চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে মহানায়ক উত্তম কুমার অভিনীত ‘দেয়া-নেয়া’। বিশেষ শ্রদ্ধা জানানো হবে মৃণাল সেন, দেব আনন্দ, মুকেশ ও শৈলেন্দ্রর মতো কিংবদন্তি শিল্পীদের। চলচ্চিত্র উৎসবের বিশেষ আলোচনা সভায় উপস্থিত থাকবেন মনোজ বাজপেয়ী, সুধীর মিশ্রর মতো ব্যক্তিত্বরা। দেখানো হবে ৩৯টি দেশের ২১৯ টি ছবি। এবারের উৎসবের ফোকাস কান্ট্রি স্পেন। আর ক্লোজিং সেরিমনিতে আসছেন অদিতি রাও হায়দরি।

[আরও পড়ুন: ‘কফি উইথ করণ’-এ এসে বিপাকে কৃতী স্যানন! মান বাঁচাতে আইনি পথে হাঁটলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement