shono
Advertisement

প্রতিবাদের মাশুল, ধারাল অস্ত্র নিয়ে খড়দহের নাট্যকর্মীর উপর হামলা, বেধড়ক মার

হামলার কথা জানানো হয়েছে রাজ্যের মন্ত্রীকেও।
Posted: 01:00 PM Feb 05, 2022Updated: 01:00 PM Feb 05, 2022

অর্ণব দাস: অন্যায়ের প্রতিবাদের মাশুল। বাড়ির কাছে দুষ্কৃতীদের হামলার শিকার হলেন নাট্যকর্মী। ধারাল অস্ত্র নিয়ে নাট্যকর্মীর উপর চড়াও হল স্থানীয় দুষ্কৃতীরা। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে খড়দহের শান্তিনগর এলাকায়। পুলিশে অভিযোগ দায়ের হলেও এখনও অধরা অভিযুক্তরা। তবে এই ঘটনার কথা রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুকে জানানো হয়েছে।

Advertisement

শান্তিনগর এলাকায় খড়দহ থিয়েটার জোন নামে নাট্য সংস্থার কর্ণধার তপন দাস। শুক্রবার নিজের বাড়িতেই নাটকের মহড়া সারছিলেন তিনি। তার পর সেখান থেকে বেরিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা মারছিলেন রাস্তায়। সেই সময় এলাকার জনৈক দুষ্কৃতী বেপরোয়া গতিতে বাইক এনে তাঁর পায়ের উপর তুলে দেয়। বাইকটি সরানোর আবেদন জানান তপনবাবু। পালটা অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয় বলে অভিযোগ। প্রতিবাদ করলে ধারাল অস্ত্র নিয়ে নাট্যকর্মীর উপর চড়াও হয় ওই দুষ্কৃতী। পরে কুকর্মের সঙ্গীদের ডেকে আনে সে। রড-বাঁশ নিয়ে হামলা চালানো হয়। এমনটাই জানিয়েছেন তপনবাবু। তাঁর কথায়, “এরা স্থানীয় দুষ্কৃতী। বেশিরভাগ সময় হাতে বোমা, পিস্তল নিয়ে ঘোরাফেরা করে।”

[আরও পড়ুন: ফের বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য, কাঁকুড়গাছিতে ম্যাটাডোরের চাকায় পিষ্ট মহিলা]

গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। এই হামলার ঘটনায় তপনবাবু খড়দহ থানায় অভিযোগ দায়ের করেছেন। কীভাবে ঘটনাটি ঘটল, সেকথা বিস্তারিতভাবে পুলিশকে জানিয়েছেন তিনি। কিন্তু এখনও পর্যন্ত হামলায় জড়িত সন্দেহে কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

আক্রান্ত হওয়ার খবর পশ্চিমবঙ্গ নাট্য অ্যাকাডেমির সভাপতি তথা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকেও জানিয়েছেন নাট্যকার তপনবাবু। প্রতিবাদ করার মাশুল নাট্যকারকে এভাবে দিতে হবে সেটা কোনওভাবেই মেনে নিতে পারছেন না তপনবাবু-সহ তাঁর পরিবারের লোকজন। এদিকে পুলিশ দুষ্কৃতীদের এখনও পর্যন্ত গ্রেপ্তার করতে না পারায় আতঙ্কে আক্রান্তের পরিবার। দোষীদের দ্রুত গ্রেপ্তারির আশ্বাস দিয়েছে পুলিশ। দুষ্কৃতীরা বিজেপির সঙ্গে যুক্ত বলে দাবি। 

[আরও পড়ুন: ছড়িয়েছিল ভুয়ো লিস্ট, ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ১০৮ পুরসভায় তৃণমূলের প্রার্থীতালিকা বদল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement