shono
Advertisement

কংগ্রেসের টাস্ক ফোর্সে যোগ দিলেন সার্জিক্যাল স্ট্রাইকের ‘নায়ক’

ভোটের আগে বড় চমক রাহুলের। The post কংগ্রেসের টাস্ক ফোর্সে যোগ দিলেন সার্জিক্যাল স্ট্রাইকের ‘নায়ক’ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:07 PM Feb 21, 2019Updated: 09:07 PM Feb 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর নেতৃত্বেই পাক সীমান্ত পেরিয়ে সার্জিক্যাল স্ট্রাইক করেছিল ভারত। গুঁড়িয়ে দিয়েছিল পাক অধিকৃত কাশ্মীরে ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা জঙ্গি ঘাঁটি। ২০১৬ সালে সার্জিক্যাল স্ট্রাইকের সময় নর্দার্ন আর্মি কম্যান্ডের শীর্ষে ছিলেন লেফটেন্যান্ট জেনারেল ডিএস হুদা। এবার তাঁরই নাম যুক্ত হল কংগ্রেসের সঙ্গে। সরাসরি কংগ্রেসে যোগ না দিলেও রাহুল গান্ধীর তৈরি টাস্ক ফোর্সের নেতৃত্বে থাকবেন তিনি।

Advertisement

[বিজেপির পালটা, ডিএমকের সঙ্গে জোটের রফা সেরে ফেলল কংগ্রেসও]

আগামী পাঁচ বছরে জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে কী কী পরিবর্তন করা উচিত। সেনাবাহিনীর কী কী সমস্যা রয়েছে আর তা কীভাবে সমাধান সম্ভব? এ সব প্রশ্নের উত্তর খুঁজতে একটি টাস্ক ফোর্স তৈরি করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সার্জিক্যাল স্ট্রাইকের মতোই, সেই টাস্ক ফোর্সের নেতৃত্ব দেবেন ডিএস হুদা। বৃহস্পতিবারই লেফটেন্যান্ট হুদার সঙ্গে দেখা করেন কংগ্রেস সভাপতি। তাঁকে প্রস্তাব দেওয়া হয় টাস্ক ফোর্সের নেতৃত্ব দেওয়ার। সেই প্রস্তাব গ্রহণ করেন লেফটেন্যান্ট হুদা। তাঁর নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রের সেরা সেরা মানুষদের নিয়ে তৈরি হবে টাস্ক ফোর্স। গবেষণার পর একটি ভিশন ডকুমেন্ট প্রকাশ করবেন তাঁরা। লেফটেন্যান্ট জেনারেল হুদা এর আগেও সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে রাজনীতি করার জন্য সরকারের বিরোধিতা করেছেন, এবার যুক্ত হলেন কংগ্রেসের সঙ্গে।

[পুলওয়ামার পালটা, নদীর অভিমুখ ঘুরিয়ে পাকিস্তানে জল বন্ধ করার সিদ্ধান্ত ভারতের]

লেফটেন্যান্ট জেনারেল হুদা জানিয়েছেন,” আমার সক্রিয় রাজনীতিতে এসে ভোটে লড়ার কোনও ইচ্ছে নেই। তবে, কংগ্রেসের তরফে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল আমি তাদের জন্য একটি ভিশন ডকুমেন্ট তৈরি করে দিতে পারব কিনা। আমি এই প্রস্তাবে রাজি হয়ে গিয়েছি। কারণ, এটা আমার কাজের মধ্যে পড়ে, আমার এ বিষয়ে জ্ঞান রয়েছে।” কংগ্রেস যে ভিশন ডকুমেন্টের কথা বলছে, তা মূলত বিজেপির উগ্র জাতীয়তাবাদের পালটা হিসেবে ধরা হচ্ছে। আর এই প্রক্রিয়ার সঙ্গে সার্জিক্যাল স্ট্রাইকের নায়কের যুক্ত হওয়াটাকে বাড়তি মাত্রা দেবে।

 

The post কংগ্রেসের টাস্ক ফোর্সে যোগ দিলেন সার্জিক্যাল স্ট্রাইকের ‘নায়ক’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement