shono
Advertisement

‘ডাঙ্কি’র আয়ে ভাটা! তবুও তেইশের সিনেবাজারে ২৫০০ কোটির ব্যবসা শাহরুখের, কীভাবে?

কীভাবে এই বিপুল অঙ্কের ব্যবসা করলেন কিং খান?
Posted: 11:14 AM Dec 28, 2023Updated: 01:59 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাঠান’, ‘জওয়ান’- এর মতো বক্স অফিসে ‘ডাঙ্কি’ (Dunki) বিজয়রথ ছোটাতে না পারলেও বড়দিনের সপ্তাহান্তে খেলা ঘুরিয়ে দিয়েছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। কিন্তু তবুও সাত দিনে ৩০০ কোটির ক্লাব অধরাই রয়ে গেল বাদশার। বক্স অফিস রিপোর্ট বলছে, ছয় দিনে গোটা বিশ্বে সবমিলিয়ে টেনেহিঁচড়ে ২৮৩ কোটি টাকা এসেছে ‘ডাঙ্কি’র ক্যাশবাক্সে (Dunki Box Office)। আশা করা হচ্ছে, সপ্তম কিংবা অষ্টম দিনে ৩০০ কোটির গণ্ডি পেরতে পারবে এই ছবি। তবে ‘ডাঙ্কি’র ব্যবসায় ভাঁটা পড়লেও ২০২৩ সালের সিনেবাজারে শাহরুখের বৃহস্পতি কিন্তু তুঙ্গে!

Advertisement

চলতি বছর বাদশার দাপুটে প্রত্যাবর্তনে বলিউডের বক্সঅফিসে যে কাঁপন ধরে গিয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। শুরুটা হয়েছে জানুয়ারি মাসে ‘পাঠান’ রিলিজ দিয়ে। হাজার কোটির বেশি ব্য়বসা করা ছবির সুবাদে শাহরুখ বুঝিয়ে দিয়েছিলেন যে, ‘পিকচার অভি বাকি হ্যায়…।’ তারপর ‘জওয়ান’ এল, ১১০০ কোটির ব্যবসা করে রেকর্ড গড়ল।

অতিমারী উত্তর পর্বে ডুবন্ত বলিউডের রাশ একা হাতে টেনেছেন শাহরুখ খান। হিন্দি সিনে ইন্ডাস্ট্রি যখন দক্ষিণাত্যের বিনোদুনিয়ার কাছে পর পর ধাক্কা খাচ্ছে, তখন ‘পাঠান’, ‘জওয়ান’ দিয়ে বলিউডের সুসময় ফিরিয়েছেন তিনি। কিন্তু বছরশেষের বক্সঅফিসে সেই একচেটিয়া দাপট আর রইল না তাঁর! লাইনে ঢুকে পড়েছে রণবীর কাপুরের ‘অ্যানিম্যাল’, প্রভাসের ‘সালার’। তবে মোটের ওপর তেইশের সিনেবাজারে শাহরুখের ব্যবসা মার খায়নি! ‘ডাঙ্কি’ ষোলো কলা পূর্ণ করতে না পারলেও এবছর ২৫০০ কোটি টাকা আয় করে ফেলেছেন কিং খান।

[আরও পড়ুন: হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত! রণবীর-সহ গোটা কাপুর পরিবারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের]

 

বাণিজ্যিকভাবে এবং সমালোচকদের কলমে এবছর শাহরুখের সবথেকে দুর্বল সিনেমা ‘ডাঙ্কি’। এর আগে ‘পাঠান’, ‘জওয়ান’ দিয়ে নিজের রেকর্ড নিজে ভেঙে ফিল্মি কেরিয়ারে মাইলস্টোন গড়েছিলেন। সবমিলিয়ে দুটো ছবির মোট আয় ২২০০ কোটি টাকা। সেক্ষেত্রে সপ্তম দিনে ‘ডাঙ্কি’ যদি ৩০০ কোটির ঘরে ঢুকতে পারে, তাহলে ২৫০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলবে শাহরুখের চলতি বছরের সিনেব্যবসা। সবমিলিয়ে এবছর আড়াই হাজার কোটির উপর ব্যবসা হতে চলেছে কিং খানের। বছর চারেক বাদে প্রত্যাবর্তন করেও তেইশের বলিউড বক্স অফিসে যে ‘বাদশারাজ’ বহাল রয়েছে, তা হলফ করে বলা যায়।

[আরও পড়ুন: গ্যালাক্সির বাইরে জনঅরণ্য, দরবারে এসেই ভক্তদের ‘সালাম নমস্তে’ জানালেন ‘সুলতান’ সলমন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement