shono
Advertisement

Durga Puja 2023: অনলাইন ভিডিওই যেন শিক্ষক! ছোট্ট হাতে দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত পঞ্চম শ্রেণির ছাত্র

মহালয়ার দিন প্রতিমার চক্ষুদান করবে সে।
Posted: 02:42 PM Oct 10, 2023Updated: 09:05 PM Oct 10, 2023

অরূপ বসাক, মালবাজার: ছোট্ট হাতে ছোট্ট মা। তৈরি হচ্ছে দুর্গা প্রতিমা। সরস্বতী, বিশ্বকর্মা, জগন্নাথের পর এবার নিজের হাতে দুর্গা প্রতিমা তৈরি করছে চালসার অঙ্কিত দত্ত। ছোট্ট অঙ্কিত নিজেই নিখুঁতভাবে তুলে ধরছে দেবীর মৃন্ময়ী রূপ। ইতিমধ্যে মালবাজারের চালসার পরিমল মিত্র নগরের অঙ্কিতের দুর্গা প্রতিমার কথা আশপাশের প্রত্যেকের মুখে মুখে ঘুরছে।

Advertisement

অনুপ দত্ত ও মমতা দত্তের ছোট ছেলে অঙ্কিত। চালসা গয়নাথ বিদ্যাপীঠের পঞ্চম শ্রেণির পড়ুয়া। নিজের হাতে অঙ্কিত প্রায় দুফুট দৈর্ঘ্যের দুর্গা প্রতিমা তৈরি করছে। কাজও শেষ। মহালয়ার দিন প্রতিমার চক্ষুদান করবে সে। জানা গিয়েছে, অঙ্কিত প্রতিমা তৈরির কাজ কারও কাছে শেখেনি। মোবাইলে ভিডিও দেখেই তৈরি করে ফেলেছে দুফুটের দুর্গাঠাকুর।

[আরও পড়ুন: ককপিটে বসে রশ্মিকার ঠোঁটে ঠোঁট রাখলেন রণবীর! ছবি ভাইরাল হতেই হইচই]

অঙ্কিতের মা মমতা দত্ত বলেন, ‘‘ওর বয়স যখন পাঁচ, তখন থেকেই তার প্রতিমা তৈরির আগ্রহ। যেকোনও প্রতিমা দেখেই সে তৈরি করে। প্রতিমা তৈরির পাশাপাশি বিভিন্ন ধরনের আর্টের কাজও জানে। প্রায় দুমাস আগে থেকে থেকে সে এই প্রতিমা তৈরি করছে। প্রতিমার অলঙ্কারও সে নিজেই তৈরি করে।’’ অঙ্কিতের তৈরি প্রতিমা দত্ত পরিবারের বাড়িতে পুজো (Durga Puja 2023) হয়। পুজোর মণ্ডপও নিজে হাতেই বানায় এই খুদে স্কুল পড়ুয়া। এমকী নিজেই পুজো করে অঙ্কিত। তার তৈরি প্রতিমা দেখতে বাড়িতে আসেন অনেকেই। ছোট্ট অঙ্কিত জানিয়েছে, মাটি, খড়, সুতো, কাঠ ইত্যাদি দিয়ে দুর্গাপ্রতিমা তৈরি করছে। প্রতিমা তৈরি করতে তার ভালোলাগে। আর এই কাজে পরিবারের সাহায‌্যও পায়।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: মধ্যপ্রাচ্যের লড়াইয়ের আঁচ ভারতে! ইজরায়েলি দূতাবাসের নিরাপত্তা বাড়াল দিল্লি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার