shono
Advertisement

পুজোয় অনন্যা হয়ে উঠতে রূপচর্চার ‘লাস্ট মিনিট সাজেশন’

হাতে সময় নেই? ঝটপট চোখ বুলিয়ে নিন কার্যকরী টিপসে।
Posted: 08:50 PM Oct 18, 2023Updated: 08:50 PM Oct 18, 2023

পুজো (Durga Puja 2023) তো শুরু। ইতিমধ্য়েই প্যান্ডেলে প্যান্ডেলে উপচে ভিড়। কিন্ত এখনও তো বাকি পুজোর আসল দিনগুলো। তার জন্য তৈরি তো? নাহ, পোশাকের কথা বলছি না। সে তো নিশ্চয়ই কেনা শেষ। এবার শুধু বাকি সঠিক রূপচর্চার। বিউটি স্যালোঁতে যাওয়ার দরকার নেই। বরং বাড়িতেই রূপচর্চা সেরে নিন ঝটপট। সংবাদ প্রতিদিন ডট.ইন-এ রইল ‘লাস্ট মিনিট সাজেশন’।

Advertisement

বাড়িতেই বানান ট্যান রিমুভ ফেসপ্যাক

বাড়ি ফেরার পর ওটস, টম্যাটো, কিউয়ি, কলা মিক্সড করে মুখে প্যাক হিসাবে লাগানো যায়। যাদের র‌্যাশ বা ব্রণ নেই তারা ওটসের বদলে ডালিয়া গুঁড়ো করে লাগাতে পারেন। এতে ট্যান রিমুভ হবে।

কমপ্লিট মেকওভার

এখন হিউমিডিটি খুব বেশি তাই বাড়ি ফিরে স্কিনের হাইড্রেশন দরকার। পার্লারে গিয়ে ফেশিয়াল বা হেয়ার স্পা করার সঙ্গে পেডিকিওর, ওয়্যাক্সিং, ম্যানিকিওর করাতে হবে। তাহলেই পুরো ব্যাপারটা মানানসই হবে। নইলে বাড়িতেও পেডিকিওর, ম্যানিকিওর করতে পারবেন। কীভাবে? এই লিঙ্কে ক্লিক করে জেনে নিন। পুজোর আগে হয়ে উঠুন ঝকঝকে, শুধু বরফ দিয়েই সেরে নিন রোজকার রূপচর্চা

পুজোর আগে পার্লারের ভিড় এড়ান, বাড়িতেই করে নিন পেডিকিওর-মেনিকিওর

যাঁরা খুব তাড়াতাড়ি মেকওভার চান, তাঁদের যদি মেক-আপ সম্পর্কে একটা ধারণা থাকে তাঁরা আই-মেক নিয়ে ভাবতে পারেন। আই-মেক আপে অল্প চেঞ্জ আনলেই মেকওভার হয়ে যাবে।

রাত জেগে নেট ঘাঁটা বন্ধ

বেশি কাজ করে বা রাত জেগে যদি চোখের তলায় কালি পড়ে তাহলে কিন্তু সেটা পুজোর আগে তোলা খুব মুশকিল তাই এই সময় ঘুমটা ঠিক হওয়া দরকার। চোখের তলায় একবার কালি পড়লে তা তোলা বেশ মুশকিল। তাই এইসময় রাত জেগে ফেসবুক, হোয়াটসঅ্যাপ একদম নয়।

ব্যাগে রাখুন সানস্ক্রিন লোশন

নিজেকে ফ্রেশ রাখতে এই ক’দিন প্রচুর জল আর হেলদি ফুড খেতে হবে। অক্টোবরেও এবার যা গরম তাই ব্যাগে সানস্ক্রিন লোশন রাখতেই হবে। আর সেটা বার বার লাগাতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement