shono
Advertisement

Durga Puja 2023: এবার পুজোয় আলোর এমন সাজে সাজুক আপনার গেরস্থালি, উপায় খুবই সহজ

এর জন্য খুব বেশি পরিশ্রম করতে হবে না।
Posted: 06:02 PM Oct 15, 2023Updated: 09:21 PM Oct 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর শপিং প্রায় শেষ। দেওয়া-নেওয়ার পালাও অনেকে সাঙ্গ করে ফেলেছেন। এবার নিজের বাড়ি সাজিয়ে তোলার পালা। এতদিন বাদে উমার আগমন। ‘বল দুগ্গা মাইকি’ বলে নিজে সাজুন। গোটা বাড়ি সাজিয়ে তুলুন আলোয় আলোয়। এর জন্য খুব বেশি পরিশ্রম করার প্রয়োজন নেই। কয়েকটি সহজ উপায়েই আপনার চেনা বাড়ি ভরে যাবে আলোর রোশনাইয়ে।

Advertisement


১) প্রত্যেকের বাড়িতে খালি কাঁচের বোতল তো থাকেই। তা সে সুরাপানের বোতল হোক বা শেষ হয়ে যাওয়া সসের বোতল। প্রথমে বোতলগুলি ভালো করে ধুয়ে শুকিয়ে নিন। এবার দেরাজে পড়ে থাকা টুনি লাইটগুলো তার ভিতরে ঢুকিয়ে দিন, চাইলে বাইরেও জড়িয়ে দিতে পারেন। অপূর্ব আলোর রোশনাইয়ে ঘর ভরে উঠবে। আর আপনার মন ভালো হয়ে যাবে।

[আরও পড়ুন: Durga puja 2023: এবার পুজোয় রঙিন কার্পেটেই সেজে উঠুক আপনার অন্দরমহল, কীভাবে সাজাবেন? রইল টিপস]

২) আমরা সাধারণত কোনও ভালো ছবি কিংবা কারুকাজ করা সুন্দর মূর্তি দিয়ে দেওয়াল সাজাই। তবে পুজোর সময় আপনি আপনার দেওয়ালকে আলো দিয়ে সাজিয়ে তুলুন। চাইলে লাইট দিয়ে নাম লিখতে পারেন, নয়তো কোনও চিহ্ন বা প্রতিকৃতি তৈরি করতে পারেন।


৩) আবার চাইলে বাড়িতেই রঙিন কাগজ বা কাপড় দিয়ে ‘কান্ডিল’ তৈরি করে নিতে পারেন। কোনও দোকান বা রেস্তরাঁর বাইরে দেখেছেন হয়তো রঙিন কান্ডিলের ভিতরে লাইট লাগানো। দেখতে বড় সুন্দর লাগে।


৪) বাড়ির বাগান, ছাদ কিংবা বারান্দায় গাছ রয়েছে? তাহলে আর কী টুনি লাইটগুলো সুন্দর করে গাছের ছোট ছোট ডালে পেঁচিয়ে দিন। তারপর সুইচবোর্ডের সঙ্গে কানেক্ট করে অন্ধকারে আলো জ্বালিয়ে দিন। ব্যাস, আপনার মনের সমস্ত বিষন্নতা নিমেষে দূর হয়ে যাবে।

[আরও পড়ুন: Durga Puja Lifestyle: এবার পুজোয় সেজে উঠুক আপনার ঘরও, রইল স্বল্প বাজেটে অন্দরসজ্জার টিপস ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement