shono
Advertisement
Durga Puja 2024

তিন ফুটের প্রতিমা গড়ে তাক লাগাল মালবাজারের সপ্তম শ্রেণির খুদে, মূর্তি যাবে স্থানীয় ক্লাবে

ইতিমধ্যেই সেই প্রতিমা দেখতে আসতে শুরু করছেন স্থানীয়রা।
Published By: Subhankar PatraPosted: 07:35 PM Oct 08, 2024Updated: 11:10 PM Oct 08, 2024

অরূপ বসাক, মালবাজার: স্কুলে আসা-যাওয়ার মাঝে অবাক চোখে দেখত গড়ে উঠছে প্রতিমা। বিচুলির গায়ে মাটি লেগে তৈরি হচ্ছে মা দুর্গা। একে একে গড়ে উঠছে লক্ষ্মী, গণেশ থেকে অসুর, সিংহ। খুদে মনে প্রভাব পড়েছিল। ইচ্ছে জাগে দেবী প্রতিমা তৈরির। তা থেকেই এবার একচালার প্রতিমা তৈরি করে ফেলেছে মালবাজারের সপ্তম শ্রেণির খুদে। সেই প্রতিমা পুজো(Durga Puja 2024) হবে স্থানীয় বিবেকানন্দ ক্লাবে।

Advertisement

মালবাজার মহকুমার ক্রান্তি ব্লকের বাসিন্দা নয়ন বাকালি। স্থানীয় বিদ্যালয়ে সপ্তম শ্রেণির ছাত্র সে। এবার তৈরি করে ফেলেছে তিন ফুটের দুর্গা প্রতিমা। একই কাঠামোর মধ্যে রয়েছে দুর্গা-সহ লক্ষ্মী, সরস্বতী, গণেশ, কার্তিক,অসুর। কাঠামো তৈরি করা থেকে শুরু করে মাটি লাগানো, রং করা এমনকী শাড়ি পরানো সবই একহাতেই করেছে সে। বুধবার মায়ের বোধন। শেষ মুহূর্তে ব্যস্ত খুদে শিল্পী নয়ন।

মাল মহকুমার ক্রান্তি ব্লকের বাসিন্দা তারক বাকালি ও গৃহবধূ মলি বাকালি। তারকবাবুর পানের দোকান রয়েছে। অভাবের সংসারে ছেলের প্রতিমা তৈরির 'আবদার' ভালো চোখে নেননি তাঁরা। তবে ছেলের জেদের কাছে হার মানতে হয় তাঁদের। তবে বর্তমানে নয়নের হাতের কাজ বাবা-মাকে বাধ্য করেছে প্রতিমা তৈরিতে সায় দিতে। বরং এখন বাবা-মা নয়নকে কিছুটা হলেও সাহায্য করে। ইতিমধ্যেই সেই প্রতিমা দেখতে ভীড় করছে স্থানীয় মানুষজন। নয়নের বাড়ি থেকে মঙ্গলবার রাতেই প্রতিমা চলে যাবে পুজো মণ্ডপে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্কুলে আসা-যাওয়ার মাঝে অবাক চোখে দেখত গড়ে উঠছে প্রতিমা।
  • খুদে মনে প্রভাব পড়েছিল। ইচ্ছে জাগে দেবী প্রতিমা তৈরির।
  • এবার তৈরি করে ফেলেছে একচালার প্রতিমা। সেই প্রতিমা পুজো হবে স্থানীয় বিবেকানন্দ ক্লাবে।
Advertisement