shono
Advertisement
East Bengal

মহামেডান ম্যাচ থেকে এক পয়েন্টেই খুশি! আইএফএ-কে চিঠি দেওয়ার পথে ইস্টবেঙ্গল

ড্র হলেও মহামেডান ম্যাচ থেকে ইস্টবেঙ্গলকে তিন পয়েন্ট দিয়েছিল আইএফএ।
Published By: Anwesha AdhikaryPosted: 10:50 AM Oct 28, 2024Updated: 10:50 AM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামেডান ম্যাচের ফলাফল অনুযায়ী এক পয়েন্ট পেয়েই খুশি ইস্টবেঙ্গল। আইএফএকে এই মর্মেই চিঠি দিতে চলেছে লাল-হলুদ শিবির। সোমবার বিকেলে আইএফএ-র গভর্নিং বডির বৈঠক রয়েছে। সেই সভাতেই ইস্টবেঙ্গলের তরফ থেকে এই চিঠি দেওয়া হবে কলকাতা লিগের আয়োজকদের। উল্লেখ্য, কলকাতা লিগে খেলোয়াড় পরিবর্তনের সময় সাদা-কালো শিবির চার ভূমিপুত্রের নিয়ম মানেনি বলে অভিযোগ ওঠে। তার জেরে ড্র হওয়া ম্যাচ থেকেও ইস্টবেঙ্গলকে তিন পয়েন্ট দেয় আইএফএ।

Advertisement

তবে সূত্রের খবর, অবশেষে নিজের সিদ্ধান্ত থেকে ১৮০ ডিগ্রি ঘুরে লিগে মহামেডান-ইস্টবেঙ্গল ম্যাচকে ড্র ঘোষণা করতে চলেছে আইএফএ। তবে মহামেডান কিছু সময়ের জন্য কম ভূমিপুত্র খেলানোয় ১ লাখ টাকা জরিমানা করা হতে পারে। একই সঙ্গে ইস্টবেঙ্গলকে আগে পুরে তিন পয়েন্ট দিয়ে দেওয়া হলেও, সোমবারের সভায় সম্ভবত জানিয়ে দেওয়া হবে, ম্যাচ ড্র থাকায় ‘এক’ পয়েন্ট পাবে ইস্টবেঙ্গল। এই খবর ছড়ানোর পরেই জানা যায়, আইএফএকে আলাদা করে চিঠি দিতে চলেছে ইস্টবেঙ্গল। কারণ লাল-হলুদ শিবিরের দাবি, ইস্টবেঙ্গল-মহামেডান ম্যাচে যে তিন পয়েন্ট তাদের দেওয়া হয়েছিল, সেই তিন পয়েন্ট তাদের চাই না। এক পয়েন্টেই খুশি।

উল্লেখ্য, ইস্টবেঙ্গলকে তিন পয়েন্ট দেওয়ার পর থেকে কার্যত অচলাবস্থা তৈরি হয়েছে কলকাতা লিগে। কিছুদিন আগে এই বিষয়টি নিয়ে আইএফএ-র শৃঙ্খলা রক্ষা কমিটি যে সিদ্ধান্ত নিয়েছিল, তা কার্যকরী হয়নি। সেই সিদ্ধান্তের পরই ডায়মন্ডহারবার এফসি ও শ্রাচি স্পোর্টসের চিঠিতে কার্যত বেসামাল আইএফএ সচিব। মহামেডান ইস্টবেঙ্গল ম্যাচের পুরো তিন পয়েন্টই শৃঙ্খলারক্ষা কমিটির সদস্যরা ইস্টবেঙ্গলকে দিয়ে দেওয়ার পর ডায়মন্ডহারবার ও শ্রাচি স্পোর্টস চিঠি দিয়েছিল আইএফএ-কে। পাশাপাশি ডায়মন্ডহারবার এফসি চিঠি দিয়ে দল তুলে নিতে চেয়েছিল। দ্বিতীয়ত আইএফএ-র কমার্শিয়াল পার্টনার শ্রাচি স্পোর্টস দাবি জানিয়েছিল, এতবড় একটি বিষয় শুনানির আগে মহামেডানকে তৈরি হওয়ার জন্য পর্যাপ্ত সময় দেওয়া হয়নি। শ্রাচি স্পোর্টস অন্যদিকে মহামেডানের ইনভেস্টারও।

এই দুই চিঠির পরই কার্যত চাপে পড়েই ফের শুনানিতে ডাকা হয় মহামেডানকে। তখন আরও একটি দিক আলোচনা করা হয়, যেহেতু এই ধরণের অপরাধের কি শাস্তি হওয়া উচিত তা আইএফএ-র সংবিধানেই উল্লেখ নেই। তাই বিষয়টি গভর্নিং বডিতে পাঠিয়ে দেন শৃঙ্খলারক্ষা কমিটির সদস্যরা। সেই গভর্নিং বডির বৈঠকই সোমবার। যদিও গভর্নিং বডির বৈঠকের পাশাপাশি একই সঙ্গে গুরুত্বপূর্ণ আইএফএ-র অফিস বেয়ারার বৈঠকটিও। সোমবার অফিস বেয়ারার বৈঠকে আইএফএ সচিব একাধিক প্রশ্নের সামনে পড়তে হতে পারে, কেন মহামেডান-ইস্টবেঙ্গল ম্যাচের ইস্যুটি লিগ কমিটিতে না গিয়ে শৃঙ্খলারক্ষা কমিটিতে গেল? শেষ পর্যন্ত ইস্টবেঙ্গলের চিঠিতে কি কলকাতা লিগের জট কাটতে পারে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অবশেষে নিজের সিদ্ধান্ত থেকে ১৮০ ডিগ্রি ঘুরে লিগে মহামেডান-ইস্টবেঙ্গল ম্যাচকে ড্র ঘোষণা করতে চলেছে আইএফএ।
  • ইস্টবেঙ্গলকে তিন পয়েন্ট দেওয়ার পর থেকে কার্যত অচলাবস্থা তৈরি হয়েছে কলকাতা লিগে। কিছুদিন আগে এই বিষয়টি নিয়ে আইএফএ-র শৃঙ্খলা রক্ষা কমিটি যে সিদ্ধান্ত নিয়েছিল, তা কার্যকরী হয়নি।
  • আইএফএ-র কমার্শিয়াল পার্টনার শ্রাচি স্পোর্টস দাবি জানিয়েছিল, এতবড় একটি বিষয় শুনানির আগে মহামেডানকে তৈরি হওয়ার জন্য পর্যাপ্ত সময় দেওয়া হয়নি। শ্রাচি স্পোর্টস অন্যদিকে মহামেডানের ইনভেস্টারও।
Advertisement