shono
Advertisement

কয়লা পাচার কাণ্ড: কলকাতাতেই হবে জিজ্ঞাসাবাদ, দিল্লি হাই কোর্টের রায়ে স্বস্তিতে মলয়

চিকিৎসককে সঙ্গে নিয়ে ইডি দপ্তরে যেতে পারবেন রাজ্যের আইনমন্ত্রী।
Posted: 03:21 PM Sep 05, 2023Updated: 03:26 PM Sep 05, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: কয়লা পাচার মামলায় কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা যাবে রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে (Malay Ghatak)। মঙ্গলবার জানিয়ে দিল দিল্লি হাই কোর্ট (Delhi High Court)। তলবের ২৪ ঘণ্টা আগে তাঁকে জানাতে হবে। চিকিৎসককে সঙ্গে নিয়ে ইডি দপ্তরে যেতে পারবেন রাজ্যের আইনমন্ত্রী।

Advertisement

কয়লা পাচার মামলায় একাধিকবার মলয় ঘটককে দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বার কয়েক হাজিরা দিলেও অধিকাংশ সময়ই ব্যস্ততার জন্য় গরহাজির থেকেছেন রাজ্যের আইনমন্ত্রী। বরং তাঁর বিরুদ্ধে করা ইডির দায়ের করা মামলা তথা ইসিআইআর বাতিলের দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন মলয় ঘটক। এদিন তাঁর আরজির ভিত্তিতে দিল্লি হাই কোর্ট জানায়, ইসিআইআর খারিজ সম্ভব নয়। তবে আদালতের নির্দেশে খানিকটা স্বস্তিতে রাজ্যের আইনমন্ত্রী।

[আরও পড়ুন: ঘর তৈরির জন্য দেড় লক্ষ টাকায় সন্তান বিক্রি! কাটোয়ায় গ্রেপ্তার দম্পতি]

উল্লেখ্য, কয়লা পাচার মামলায় ইতিপূর্বে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কলকাতায় জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিল দিল্লি হাই কোর্ট। সেই রায়কে হাতিয়ার করেই এদিন আদালতে সওয়াল করেন মলয় ঘটকের আইনজীবী। তবে বিচারপতি স্পষ্ট করে দেন, বিশেষ পরিস্থিতিতে অভিষেক ও রুজিরাকে অনুমতি দেওয়া হয়েছিল। দিন কয়েক আগে বিধানসভায় আচমকাই অসুস্থ হয়ে পড়েছিলেন মলয় ঘটক। বুকে ব্যথা হয়েছিল তাঁর। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেকথা মাথায় রেখেই চিকিৎসককে সঙ্গে নিয়ে ইডির দপ্তরে যাওয়ার অনুমতি দেওয়া হয় আইনমন্ত্রীকে। 

[আরও পড়ুন: উপসমিতি গঠনে ফের অশান্তির আশঙ্কা! ভাঙড়ে জারি ১৪৪ ধারা, গ্রেপ্তার ISF কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement