shono
Advertisement

রেশন দুর্নীতি কাণ্ড: তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা উদ্ধার ইডির

বাঁকুড়ার দুটি সংস্থা থেকেও মিলেছে বিপুল টাকা।
Posted: 10:32 AM Nov 07, 2023Updated: 10:57 AM Nov 07, 2023

অর্ণব আইচ: রেশন দুর্নীতি কাণ্ডে (Ration Scam) এবার উদ্ধার হল বিপুল অঙ্কের টাকা। এক কোটিরও বেশি টাকা উদ্ধার করলেন ইডি (ED) আধিকারিকরা। হাওড়ার অঙ্কিত ইন্ডিয়া নামের কারখানা থেকে পাওয়া গিয়েছ ১ কোটি ৪০ লক্ষ টাকা।  গত ৪ ও ৫ তারিখে যে তল্লাশি হয় সেই তল্লাশির ভিত্তিতেই টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে ইডি। বাঁকুড়ার দুটি কোম্পানি থেকে মিলেছে ১৬ কোটি ৮০ লক্ষ টাকা। তাদের 
মেসার্স এজে এগ্রোটেক ও মেসার্স এজে রয়েল প্রাইভেট লিমিটেড –  এই দুই সংস্থার পাটনার সিপি জেনাকে জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য পেয়েছেন তদন্তকারী অধিকারিকরা। দুর্নীতি মামলায় উদ্ধার মোট টাকার পরিমাণ ১৮ কোটি ২০ লক্ষ।

Advertisement

গত ৪ তারিখ, শনিবার কাকভোরে বনগাঁর (Bongaon) কালুপুরের রাধাকৃষ্ণ ফ্লাওয়ার মিলে হানা দেয় ইডি। ওই মিলের মালিক মন্টু সাহা এবং কালীদাস সাহা। বনগাঁর কোরার বাগানের ব্যবসায়ীদের বাড়িতেও যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই দুই ব্যবসায়ী প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ‘ঘনিষ্ঠ’ বলেই জানা গিয়েছিল। সূত্রের খবর, এই  মিল থেকে রেশনে আটা এবং চাল যেত। বনগাঁর পাশাপাশি নদিয়ার (Nadia) রানাঘাটেও ব্যাপক তল্লাশি ইডির। সেখানকার এক চালকলে অভিযান চালান ইডি আধিকারিকরা। 

[আরও পড়ুন: এবার সলমনের জন্য রোম্যান্টিক গান গাইলেন অরিজিৎ, ভিডিও দেখে মুগ্ধ অনুরাগীরা]

ইডি সূত্রে খবর, ৪ তারিখ থেকে শুরু হওয়া সেই তল্লাশি  ৩০ ঘণ্টারও বেশি সময় ধরে চলেছে। এর পর মঙ্গলবার ইডি অর্থ উদ্ধারের তথ্য সামনে আনে। জানা গিয়েছ, বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ১৮ কোটির বেশি টাকা উদ্ধার হয়েছে। তবে ইডির অনুমান, আরও অর্থের হদিশ মিলবে। ইতিমধ্য়েই গ্রেপ্তার ব্যবসায়ী বাকিবুর রহমান এবং তাঁর সহযোগীদের গুদামে তল্লাশি চালিয়ে একাধিক ডায়েরি উদ্ধার করেছেন তদন্তকারীরা। সেসব ডায়েরিতে রয়েছে নানা হিসেবনিকেশ। সেই তথ্য ঘেঁটে অর্থ উদ্ধার হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন: ২০১১-র পরের তৃণমূলের কাউন্সিলররা অ্যাক্সিডেন্টাল নেতা! বিস্ফোরক অর্জুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement