shono
Advertisement

গার্ডেনরিচে ব্যবসায়ীর ফ্ল্যাটে টাকার পাহাড়, খাটের তলা থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল নোট

সকাল থেকে পরিবহণ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালায় ইডি।
Posted: 12:43 PM Sep 10, 2022Updated: 03:33 PM Sep 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে ফের উদ্ধার বিপুল টাকা। কয়েক ঘণ্টা তল্লাশির পরে পাহাড়প্রমাণ টাকার খোঁজ পাওয়া গিয়েছে। গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ির খাটের নিচ থেকে প্যাকেটবন্দি নোট উদ্ধার করা হয়েছে। টাকা গোনার প্রস্তুতি শুরু হয়েছে।

Advertisement

শনিবার সকালে গার্ডেনরিচের ই সেভেনে নিসার খানের ফ্ল্যাটে হানা দেন ইডি আধিকারিকরা। খাটের তলায় নজর পড়তেই কার্যত অবাক হয়ে যান তাঁরা। দেখেন প্লাস্টিকের ব্যাগে থরে থরে সাজানো রয়েছে ৫০০ এবং ২০০০ টাকার বান্ডিল। সূত্রের খবর, মোট ৫ কোটি টাকার নোট উদ্ধার হয়েছে। তবে এখনও চলছে নোট গোনার কাজ। জানা গিয়েছে, পরিবহণ ব্যবসায়ী নিসারের নিউটাউন, তারাতলা হাইড রোডে অফিস রয়েছে। নিউটাউনের অফিসে তল্লাশি চালান ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: নভেম্বরের মধ্যেই ৫০ হাজার স্টুডেন্ট ক্রেডিট কার্ড, টার্গেট বেঁধে দিল নবান্ন]

উল্লেখ্য, শনিবার সকালে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে ইডি’র তিনটি প্রতিনিধি দল সিজিও কমপ্লেক্স থেকে বেরয়। ওই প্রতিনিধি দলে রয়েছেন দুই মহিলা আধিকারিকও। প্রথমে পার্ক স্ট্রিট লাগোয়া ম্যাকলয়েড স্ট্রিটের ৩৬ বাই ওয়ান এবং ৩৬ বাই ওয়ান টু’র একটি আবাসনে হানা দেন তাঁরা। সেখানে এক আইনজীবীর ফ্ল্যাটে বেশ কিছুক্ষণ ধরে চলছে তল্লাশি। ম্যাকলয়েড স্ট্রিটের পাশাপাশি এদিন সাতসকালে গার্ডেনরিচেও হানা দেন ইডি আধিকারিকরা। সেখানে এক ব্যবসায়ীর ফ্ল্যাটে চলছে জোর তল্লাশি। মোমিনপুরে ১৪ নম্বর বিন্দুবাসিনী স্ট্রিটে এক কাপড় ব্যবসায়ীর ফ্ল্যাটেও অভিযান ইডি’র। বর্তমানে ওই বস্ত্র ব্যবসায়ী ফ্ল্যাটে নেই। ঠিক কী কারণে ম্যাকলয়েড স্ট্রিট এবং গার্ডেনরিচ এবং মোমিনপুরে তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকরা, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি।

উল্লেখ্য, গত জুলাই মাসের শেষ সপ্তাহে গ্রেপ্তার হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। ইডি প্রাক্তন মন্ত্রী ‘ঘনিষ্ঠে’র দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করে। এছাড়া বিদেশি মুদ্রা, সোনার গয়নাগাটি বাজেয়াপ্ত করা হয়। এবার গার্ডেনরিচের ফ্ল্যাটে টাকার হদিশ পেল ইডি।

[আরও পড়ুন: ‘৬০০ কোটি টাকা পুড়িয়ে দিল করণ!’, ‘ব্রহ্মাস্ত্র’ ছবির সমালোচনায় কঙ্গনা রানাউত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement