shono
Advertisement

নামবিভ্রাট! ১০০ দিনের কাজে দুর্নীতির তদন্তে ভুল ঠিকানায় ইডি!

ইডির আগমনে সামাজিক সম্মানহানি! আইনের দ্বারস্থ হতে চলেছে পরিবার।
Posted: 12:15 PM Feb 06, 2024Updated: 12:38 PM Feb 06, 2024

সুমন করাতি, হুগলি: তদন্তের নামে অতি সক্রিয়তার জেরে ফের ‘ভুল’ ইডির (ED)। এবার ভুল ঠিকানায় পৌঁছে গেলেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। মঙ্গলবার সকালে ১০০ দিনের কাজে দুর্নীতির তদন্তে হুগলির (Hooghly) চুঁচুড়ার ব্যবসায়ী সন্দীপ সাধুখাঁর বাড়িতে যাওয়ার কথা ছিল তাঁদের। সন্দীপ সাধুখাঁর বাড়িতেই তাঁরা পৌঁছলেন। কিন্তু এ অন্য ব্যক্তি! ঠিকানা ভুল করে ভুল বাড়িতে পৌঁছেছে ইডি। মঙ্গলবার সাতসকালে এই ঘটনায় শোরগোল চুঁচুড়া (Chinsura) শহরে। ইডির এমন কাণ্ডজ্ঞানহীনতায় একেবারে খেপে উঠলেন পরিবারের সদস্যরা। ইডির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিলেন।

Advertisement

চুঁচুড়ায় ভুল ঠিকনায় ইডি। ক্ষুব্ধ পরিবারের ছেলে শুভদীপ সাধুখাঁ নিতে চান আইনি ব্যবস্থা। নিজস্ব চিত্র।

মঙ্গলবার সকাল থেকে ১০০ দিনের কাজে (100 days work) দুর্নীতির অভিযোগে রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাশি শুরু করেছে। সেইমতো একেকটি টিম সকাল সাড়ে আটটা নাগাদ কেন্দ্রীয় তদন্তকারীদের ১০ জনের একটি দল চুঁচুড়া স্টেশন সংলগ্ন ময়দাডাঙায় সন্দীপ সাধুঁখা নামে এক ব্যক্তির বাড়িতে হাজির হন। পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ শুরু করতেই বোঝা যায়, কোথাও একটা বড়সড় ভুল হচ্ছে। শেষমেশ বোঝা যায়, ইডির তল্লাশির তালিকায় যে ব্যবসায়ী সন্দীপ সাধুখাঁর নাম রয়েছে, এই সন্দীপ সাধুখাঁ তিনি নন! ইনি একজন সামান্য ক্ষুদ্র ব্যবসায়ী। তা বোঝার পর অবশ্য ইডির দল সেখানে আর ছিল না। চলে যায় সঠিক ঠিকানার খোঁজে।

[আরও পড়ুন: কুকুরের পাত থেকে বিস্কুট তুলে দলীয় কর্মীকে দিলেন রাহুল গান্ধী! ভাইরাল ন্যায় যাত্রার ভিডিও]

আর কেন্দ্রীয় তদন্তকারীদের এই ভ্রান্তিতে রীতিমতো সরগরম হয়ে ওঠে চুঁচুড়া শহর। পথ ভুলে যে ক্ষুদ্র ব্যবসায়ীর বাড়িতে ইডি আচমকা পৌঁছে গিয়েছিল, সেই পরিবার অত্যন্ত ক্ষুব্ধ। অভিযোগের সুরে তাঁরা জানাচ্ছেন, ”সম্পূর্ণ ভুল ঠিকানায় তাঁরা আমাদের বাড়িতে হানা দিয়েছে। তার পর তাঁদের তথ্যের সঙ্গে সেই বাড়ি তথ্য না মেলায় পরবর্তী সময় ইডি আধিকারিকদের প্রতিনিধি দল এলাকা ছাড়েন। তবে যেভাবে আমাদের লোকসমাজে তথা এলাকায় সম্মানহানি হল, তাতে সত্যি আমরা অবাক। পরবর্তী সময় কেন্দ্রীয় এজেন্সি ইডির বিরুদ্ধে আমরা আইন এবং আদালতের দ্বারস্থ হব।”

[আরও পড়ুন: ক্যানসারে আক্রান্ত ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস, বাবাকে দেখতে বাড়ি ফিরছেন হ্যারি]

এলাকার মানুষজনও বলছেন, যথেষ্ট ভদ্র পরিবার বলে নাম রয়েছে এই সাধুঁখা বাড়ির। কী কারণে এভাবে তাঁদের বাড়িতে ইডির হানা, তা নিয়ে প্রথমে তাঁরা সন্দিহান হলেও পরে বুঝতে পারেন, ভুলটা ইডির।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার