shono
Advertisement

ইন্ডিয়া জোটে তৃণমূলের গুরুত্ব বুঝেই আমাকে আটকানোর চেষ্টা: অভিষেক

নিন্দা প্রস্তাব আনায় ইন্ডিয়া জোটের অন্যান্য নেতাদের ধন্যবাদ জানিয়েছেন অভিষেক। 
Posted: 09:48 PM Sep 13, 2023Updated: 12:24 AM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘তৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি। বারবার তৃণমূলকেই নিশানা করা হচ্ছে। তৃণমূলের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। অন্যদের বিরুদ্ধে তো হচ্ছে না!’ ইডি দপ্তর থেকে বেরিয়ে এমন কথাই বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জলঘোলা শুরু হয়েছে। এদিকে কেন্দ্রের বিজেপি সরকারের ‘প্রতিহিংসার রাজনীতি’র বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনায় ইন্ডিয়া জোটের অন্যান্য নেতাদের ধন্যবাদ জানিয়েছেন অভিষেক। 

Advertisement

১৩ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার ছিল ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠক। কমিটির সদস্য় হিসেবে বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল অভিষেকের। আচমকাই এদিনই তাঁকে তলব করে ইডি। বৈঠকের বদলে তদন্তকারী সংস্থার দপ্তরে হাজিরা দেন। টানা প্রায় ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে তৃণমূল সাংসদ আক্ষেপ, অন্যদিন ডাকতে পারত। তাহলে বৈঠকে যোগ দিতে পারতাম। এরপরই তাঁর দাবি, বারবার তৃণমূলকে নিশানা করা হচ্ছে। কারণ ঘাসফুল শিবিরকে ভয় পেয়েছে বিজেপি।

[আরও পড়ুন: ফিল্মি কায়দায় আগ্নেয়াস্ত্র উঁচিয়ে দিনেদুপুরে সমবায় ব্যাঙ্কে ডাকাতি, হলদিয়ায় ব্যাপক চাঞ্চল্য

অভিষেকের দাবি, বিরোধীদের ইন্ডিয়া জোটে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তৃণমূলের। সেটা ক্রমে বুঝতে পারছে গেরুয়া শিবির। তাই বারবার তৃণমূলের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাঁর কথায়, “বিজেপি বেছে বেছে তৃণমূলকে ডেকেছে। ইন্ডিয়া জোটের গঠনে তৃণমূলের ভূমিকা কী এটা আরও একবার পরিষ্কার হয়ে গেল। বিরোধী জোটের এতদলের মধ্যে কাকে আটকানো হল? কার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হল? তৃণমূল। কই আর কাউকে তো আটকানো হচ্ছে না?” সঙ্গে তাঁর সংযোজন, “কাউকে ছোট করছি না। যাঁরা আজ বৈঠকে ছিলেন তাঁদের সকলকে নতমস্তকে প্রণাম।” 

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এহেন মন্তব্য়ের পর স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। তাহলে কি বিরোধী জোটের চালিকাশক্তি হয়ে উঠছে তৃণমূল? তাই বারবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে হেনস্তা করা হচ্ছে দলের নেতাদের? এদিন কি সেই বার্তাই জোটের অন্যান্য দলগুলিকে দিয়ে রাখলেন অভিষেক? গুঞ্জন রাজনৈতিক মহলে। 

[আরও পড়ুন: বারাকপুরে দিদির বাড়ি যাবেন বলে বেরিয়ে নিখোঁজ, মন্দারমণিতে নিহত তরুণীর মিলল পরিচয়

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement