shono
Advertisement

দিল্লির মদ কেলেঙ্কারিতে এবার ইডির তলব কেসিআরের কন্যাকে

মণীশের পর এবার নজর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর কন্যার দিকে।
Posted: 11:32 AM Mar 08, 2023Updated: 11:32 AM Mar 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির মদ কেলেঙ্কারি মামলায় আগেই তাঁকে জেরা করেছিল সিবিআই। এবার ইডিও তলব করল তামিলনাড়ুর (Tamil Nadu) মুখ্যমন্ত্রীর কে চন্দ্রশেখর রাওয়ের (KCR) কন্যা কে কবিতাকে। ইতিমধ্যেই জেলে রয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির দাবি, কেবল রাজধানী নয়, এই কেলেঙ্কারির জাল বিস্তৃত দক্ষিণ ভারত পর্যন্ত। আর সেই সূত্রেই তলব কবিতাকে।

Advertisement

আবগারি নীতি দুর্নীতি মামলায় আগেই নাম জড়িয়েছিল বিআরএস নেত্রী কবিতার। গত ১১ ডিসেম্বরই তাঁকে হায়দরবাদে জেরা করেছিল সিবিআই। ঠিক কী অভিযোগ তাঁর বিরুদ্ধে? কয়েকদিন আগেই হায়দরাবাদের ব্যবসায়ী অরুণ রামচরণ পিল্লাই গ্রেপ্তার হয়েছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল এই দুর্নীতিতে জড়িত থাকার। পিল্লাই ছিলেন কেসিআর কন্যার ‘ফ্রন্টম্যান’। সেই সূত্রেই এবার কবিতাকে জেরা করতে চাইছে ইডি (ED)। বৃহস্পতিবার তাঁকে ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছে।

[আরও পড়ুন: ‘লজ্জা আমার নয়, নিগ্রহকারীর’, বাবার হাতে যৌন হেনস্তার অভিযোগ প্রসঙ্গে বিজেপি নেত্রী]

অডি যে চার্জশিট পেশ করেছে সেখানে অভিযোগ করা হয়েছে ‘ইন্দোস্পিরিটস’ নামের এক মদ প্রস্তুতকারী সংস্থার ৬৫ শতাংশ মালিকানা ছিল কবিতার। পিল্লাইয়ের দাবি, কবিতা ও আপের মধ্যে একটি চুক্তি হয়েছিল। এই চুক্তি ছিল ১০০ কোটির লেনদেনের। এভাবেই দিল্লির মদ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত হয়ে পড়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর কন্যা।

এদিকে বর্তমানে এই কেলেঙ্কারির অন্যতম অভিযুক্ত দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে সোমবার এক নম্বর তিহার জেলে নিয়ে যাওয়া হয়। আগামী ২০ মার্চ পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে থাকবেন তিনি।

[আরও পড়ুন: কৌস্তভকে সেন্সর, মমতাকে অপমানে ক্ষুব্ধ দিল্লি কংগ্রেসের কড়া বার্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement