shono
Advertisement

মধ্যবিত্তের হেঁশেলে আগুন, ‘ডিসেম্বরের শহরে’ লাফিয়ে বাড়ল ডিমের দাম

মিগজাউমের প্রভাবে দাম বাড়ল ডিমের।
Posted: 05:58 PM Dec 09, 2023Updated: 05:58 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যবিত্তের হেঁশেলে ফের আগুন। মিগজাউমের প্রভাবে দাম বাড়ল ডিমের। কলকাতায় প্রতি পিস ডিম বিক্রি হচ্ছে সাড়ে ৭ টাকায়। অকাল বৃষ্টির জেরে দাম বাড়তে চলেছে আলু-সহ বহু সবজির। পাশাপাশি ডিমের দামবৃদ্ধিতে মাথায় হাত পড়েছে আমজনতার।

Advertisement

পুজো থেকেই ঊর্ধ্বমুখী সবজির দাম। বিয়ের মরশুমে মাছ, মাংসের দামও বেড়েছে অনেকটা। ফলে খাবার থালায় প্রোটিনের ছোঁয়া পেতে ভরসা ছিল একমাত্র ডিম। আর রাজ্যে ডিম আমদানি হয় অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা থেকে। ঘূর্ণিঝড়ে তছনছ হয়েছে দুই রাজ্যের বিস্তীর্ণ এলাকা। যার জেরে দক্ষিণের রাজ্য থেকে ডিম আমদানিতে ভাটা পড়েছে। আবার শীতে ডিমের চাহিদাও থাকে আকাশছোঁয়া। চাহিদার সঙ্গে তালমিলিয়ে জোগান মিলছে না বলে খবর। যার জেরেই এক লাফে দাম বাড়ল ডিমের। আর এই মূল্য়বৃদ্ধির জেরে মধ্যবিত্তের আমিষ খাওয়া কার্যত শিকেয় উঠতে চলেছে।

[আরও পড়ুন: বেঁচে থেকেও ‘মৃত’! বন্ধ লক্ষ্মীর ভাণ্ডার, ‘জীবিত’ প্রমাণে প্রশাসনের দোরে দোরে ঘুরলেন বধূ]

‘ডিসেম্বরে শহরে’ কেক তৈরির রমরমা। শহরের ছোট বড় সমস্ত বেকারিতেই বিভিন্ন ধরনের কেক তৈরি এই সময়। যার দরুন প্রতিবারই ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে ডিমের দাম থাকে ঊর্ধ্বমুখী। এবার ঘূর্ণিঝড়ের জেরে ডিসেম্বরের শুরুতেই বাড়ল ডিমের দাম। চাহিদা বাড়তে থাকায় এই দামবৃদ্ধির গ্রাফ কোথায় থামবে, তা ভাবলেই শিউড়ে উঠছে মধ্যবিত্ত।

[আরও পড়ুন: শৌচালয়ে ধারালো অস্ত্রের আঘাত, পরে শ্বাসরোধ করে খুন, শিলিগুড়িতে হাড়হিম করা হত্যাকাণ্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement