shono
Advertisement

নবান্নের আপত্তি উড়িয়ে আজ রাতেই মহারাষ্ট্র থেকে রাজ্যে আসছে ৮টি ট্রেন

মহারাষ্ট্র থেকে পশ্চিমবঙ্গে ৪৮টি ট্রেন পাঠাচ্ছে রেল। The post নবান্নের আপত্তি উড়িয়ে আজ রাতেই মহারাষ্ট্র থেকে রাজ্যে আসছে ৮টি ট্রেন appeared first on Sangbad Pratidin.
Posted: 01:12 PM May 27, 2020Updated: 01:16 PM May 27, 2020

সুব্রত বিশ্বাস: এক সঙ্গে বেশি সংখ্যক ট্রেন মুম্বই থেকে বাংলায় না আনার পক্ষে রাজ্যের সওয়ালকে উপেক্ষা করে ৪৮টি ট্রেনকে মহারাষ্ট্র থেকে পশ্চিমবঙ্গে পাঠাচ্ছে রেল। যার মধ্যে ৪৩টি ট্রেনের নির্ধারিত সূচীও তৈরি। মঙ্গলবার মহারাষ্ট্রের বিভিন্ন স্টেশন থেকে ২৭টি ট্রেন পরিযায়ী শ্রমিকদের নিয়ে রওনা দিয়েছে। যার মধ্যে বুধবার রাতেই রাজ্যে আসছে আটটি ট্রেন।

Advertisement

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি হল, দেগঙ্গা ও বনগাঁয় ফেরা ১১ পরিযায়ী শ্রমিক করোনা পজিটিভ]

জানা গিয়েছে, ট্রেনগুলি ভায়া হাওড়া হয়ে যাওয়ার কথা থাকলেও, উত্তরবঙ্গগামী ট্রেনগুলিকে ডানকুনি হয়ে মালদার দিকে পাঠানোর পরিকল্পনা নিয়েছে রেল। রেলকর্তাদের কথায়, এনিয়ে রাজ্যের সঙ্গে আলোচনা চলছে। কটা ট্রেন হাওড়া আসবে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তবে ট্রেনগুলি রাতের থেকে রাজ্যের বিভিন্ন স্টেশনে আস্তে শুরু করে।

এদিকে, মহারাষ্ট্র থেকে ১৪৫টি ট্রেন ছাড়ার জন্য প্রস্তুত হয়ে রয়েছে। যা পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসবে পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, বিহার, ছত্তিশগড়, ওড়িশা, তামিলনাড়ু, রাজস্থান, ঝাড়খন্ড, উত্তরাখণ্ড, কেরালায়। ১৪৫টি ট্রেনের মধ্যে ৪৮টি রাজ্যে আসবে বলে জানা গিয়েছে। মঙ্গলবার মহারাষ্ট্রের বিভিন্ন স্টেশন থেকে ২৭টি ট্রেন ছাড়ে পরিযায়ী শ্রমিকদের নিয়ে। ওই দিন দুপুর সাড়ে বারোটা নাগাদ প্রথম ট্রেনটি রওনা দেয়। পরিযায়ী শ্রমিকদের অনেকেই করোনায় আক্রান্ত। রাজ্যে ফেরার পর শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষায় কোভিড ধরা পড়ায় চিন্তিত রাজ্য প্রশাসন। এরপর ‘গোদের উপর বিষ ফোঁড়া’র মতো আমফানের তাণ্ডবে ছ’কোটি মানুষ ক্ষতিগ্রস্ত। সরকার তাই অতিমাত্রায় পরিযায়ী শ্রমিক এখনই রাজ্যে আসুক তা চাইছে না। রেলমন্ত্রককে এনিয়ে আবেদনও জানানো হয়েছে। যদিও মহারাষ্ট্র সরকার পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে বদ্ধপরিকর। রেলমন্ত্রীর ইতিমধ্যে ঘোষণা করেছেন, পরিযায়ী শ্রমিকদের ফেরাতে দেশের ৭০০টি শহরে রেল ট্রেন পাঠাতে প্রস্তুত। পরিযায়ী শ্রমিকদের রাস্তায় দেখলে সেই জেলা প্রশাসন তাঁদের গন্তুব্য রাজ্য ও কোন রাজ্যে আটকে তা জানিয়ে রেলকে আবেদন করলে রেল গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করবে।

[আরও পড়ুন: পরিযায়ীদের নিয়ে মহারাষ্ট্র থেকে পর পর ট্রেন আসছে বাংলায়, বেজায় ক্ষুব্ধ রাজ্য]

The post নবান্নের আপত্তি উড়িয়ে আজ রাতেই মহারাষ্ট্র থেকে রাজ্যে আসছে ৮টি ট্রেন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement