shono
Advertisement
Ekbalpur

একবালপুরে অতিথিশালার ছাদে সন্দেহজনক ব্যাগ, খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশের!

গোপন সূত্রে খবর পেয়ে অতিথিশালায় অভিযান চালায় পুলিশ।
Published By: Subhankar PatraPosted: 12:46 PM Jul 31, 2024Updated: 12:55 PM Jul 31, 2024

অর্ণব আইচ: খাস কলকাতায় বোমা উদ্ধার। কার্ল মার্কস সরণির একটি অথিতিশালায় অভিযান চালিয়ে ব্যাগ ভর্তি সাতটি বোমা, চারটি কার্তুজ, একটি বন্দুক উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার, বিকেলে একবালপুর থানার পুলিশ সূত্র মারফত খবর পায় একটি অতিথিশালার ছাদে ব্যাগে বোমা ও বেআইনি অস্ত্র রাখা হয়েছে। খবর পেয়েই অভিযান চালায় পুলিশ। সেখানেই উদ্ধার হয় বোমা, বন্দুক ও কার্তুজ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলের দিকে একবালপুর থানা পুলিশের কাছে বিশ্বস্ত সূত্রে খবর আসে সেই থানার অর্ন্তগত কার্ল মার্কস সরণির (Karl Marx Sarani) একটি অতিথিশালার ছাদে রয়েছে বোমা। সেই খবর অনুযায়ী সেই গেস্ট হাউসে তল্লাশি চালান তদন্তকারীরা। ছাদে তল্লাশি করতে কোনার দিকে কালো রং-এর একটি স্কুল ব্যাগ দেখতে পারেন তাঁরা। তা খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশ কর্তাদের।

[আরও পড়ুন: ফিরল কাঞ্চনজঙ্ঘার স্মৃতি! রাঙাপানিতে এবার লাইনচ্যুত মালগাড়ি]

উদ্ধার হয় সাতটি বোমা, চারটি কার্তুজ, একটি বন্দুক। অস্ত্রগুলি বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিস্ফোরক পদার্থ আইন ও অস্ত্র আইনে অজ্ঞাত পরিচিত দুস্কৃতিদের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে একবালপুর থানা (Ekbalpore Police Station)। কে বা কারা এই বোমাভর্তি ব্যাগ সেখানে রাখল তা জানতে গেস্ট হাউসের মালিক ও কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রশ্ন উঠছে, কী কারণে এই বোমা, অস্ত্র রাখা হল? তবে কি বড় কোনও ছক কষা হচ্ছিল? নাকি এখান থেকে ওই বোমা, অস্ত্র অন্য কোথাও পাচার করার পরিকল্পনা ছিল ? এর আগেও একাধিকবার একবালপুর থেকে কোনও সময় বোমা, কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।  

[আরও পড়ুন: ভোট মিটতেই জেলা সফরে মুখ্যমন্ত্রী, আগস্টের শুরুতে যাচ্ছেন জঙ্গলমহলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খাস কলকাতায় বোমা উদ্ধার।
  • কার্ল মার্কস সরণির একটি অথিতিশালায় অভিযান চালিয়ে ব্যাগ ভর্তি সাতটি বোমা, চারটি কার্তুজ, একটি শর্টগান উদ্ধার করেছে পুলিশ।
  • মঙ্গলবার বিকেলে একবাল থানার পুলিশ সূত্র মারফত খবর পায়, ওই অথিতিশালার ছাদে একটি ব্যাগে বোমা ও বেআইনি অস্ত্র রাখা হয়েছে।
Advertisement