shono
Advertisement

ভোটের মুখে রদবদল, সরানো হল কলকাতা এবং বিধাননগরের পুলিশ কমিশনারকে

সরলেন দুই জেলার এসপিও, এদের কাউকে ভোটের কাজে ব্যবহার না করার নির্দেশ কমিশনের। The post ভোটের মুখে রদবদল, সরানো হল কলকাতা এবং বিধাননগরের পুলিশ কমিশনারকে appeared first on Sangbad Pratidin.
Posted: 11:03 PM Apr 05, 2019Updated: 01:23 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে রাজ্য পুলিশে বড়সড় রদবদল। সরানো হল কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মাকে। সদ্যই রাজীব কুমারের কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েছিলেন অনুজ শর্মা। এবার তাঁকেও সরিয়ে দিল নির্বাচন কমিশন। সরানো হয়েছে বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকেও। এদের পাশাপাশি, আরও রদবদল করা হয়েছে রাজ্য পুলিশে। বদলানো হয়েছে বীরভূম এবং ডায়মন্ড হারবারের এসপিদেরও।

Advertisement

[আরও পড়ুন: যোধপুর পার্কে বৃদ্ধা খুনের ঘটনায় জড়িত পরিচিতরাই, দাবি পুলিশের]

অনুজ শর্মার জায়গায় কলকাতার নতুন সিপি পদে আসছেন ডঃ রাজেশ কুমার। অন্যদিকে বিধাননগরের কমিশনার পদে আসছেন এন রমেশ বাবু। বীরভূমের নতুন পুলিশ সুপার হচ্ছেন অভাণ্যু রবীন্দ্রনাথ। অন্যদিকে, ডায়মন্ড হারবারের এসপি পদে আসছেন শ্রীহরে পাণ্ডে। কমিশনের তরফ থেকে বিবৃতি দিয়ে একথা জানানো হয়েছে। সেই সঙ্গে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে এই চার পুলিশ আধিকারিককে আর ভোটের কাজে ব্যবহার করা যাবে না।

অনুজ শর্মা এবং জ্ঞানবন্ত সিং মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ট বলে অভিযোগ করেন বিরোধীরা। এমনকী সম্প্রতি কলকাতা পুলিশ বনাম সিবিআই দ্বন্দ্বের সময়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা মঞ্চেও দেখা গিয়েছিল এদের। সম্প্রতি বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে শুল্ক দপ্তর তল্লাশির জন্য আটক করে।তখনও অতিসক্রিয়তা দেখিয়ে তাঁকে উদ্ধার করার অভিযোগ ওঠে জ্ঞানবন্ত সিংয়ের বিরুদ্ধে।

[আরও পড়ুন: কবিগুরুর লেখা হিন্দিতে অনুবাদ করা বই দিল্লি নিয়ে গেলেন মোদি]

এর আগে বিজেপির তরফে নির্বাচন কমিশনে দাবি করা হয়েছিল মমতা-ঘনিষ্ট পুলিশ আধিকারিকদের ভোটের কাজে লাগানো যাবে না। খানিকটা সেই দাবিতেই সিলমোহর পড়ল। দুই কমিশনারের পাশাপাশি সরানো হয়েছে দুই পুলিশ জেলার এসপিকেও। অনুব্রতর গড় বীরভূম পাচ্ছে নতুন এসপি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ডায়মন্ড হারবারও পাচ্ছে নতুন এসপি। দুই এসপির বিরুদ্ধেও শাসক দলের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ ছিল। বিরোধীদের অভিযোগ ছিল, শাসক দলের কর্মীদের বিরুদ্ধে এরা উপযুক্ত ব্যবস্থা নিচ্ছেন না। অন্যদিকে, বিরোধীদের বিরুদ্ধে কোনও অভিযোগ পেলে অতিসক্রিয় হয়ে উঠছেন।

The post ভোটের মুখে রদবদল, সরানো হল কলকাতা এবং বিধাননগরের পুলিশ কমিশনারকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement