shono
Advertisement

ক্ষমতায় এলেই বাতিল সিএএ, হবে না ‘এক দেশ এক নির্বাচন’ও! ইস্তেহারে দাবি ইন্ডিয়ার জোটসঙ্গীর

'বিজেপি ভারতকে ধ্বংস করছে', ইস্তেহারে আক্রমণ গেরুয়া শিবিরকে।
Posted: 03:43 PM Mar 20, 2024Updated: 03:43 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় এলেই বাতিল হবে সিএএ। সেই সঙ্গে ‘এক দেশ এক নির্বাচন’ও লাগু করতে দেওয়া হবে। একই সঙ্গে শ্রীলঙ্কা থেকে আসা তামিলভাষীদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে। এমনই প্রতিশ্রুতি দিল ডিএমকে (DMK)। তামিলনাড়ুর শাসক দলের নির্বাচনী ইস্তেহারে এমনই দাবি করা হয়েছে।

Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনে কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের অংশ ডিএমকে। তাদের ইস্তেহারে বিজেপি তথা নরেন্দ্র মোদিকে মসনদে তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফেরা থেকে রুখে দেওয়ার আহ্বান জানানো হয়েছে। ইস্তেহারে দাবি করা হয়েছে পেট্রল, ডিজেলের দাম লিটারপিছু ৭৫ টাকা ও ৬৫ টাকা করা হয়েছে। অন্যদিকে এলপিজি সিলিন্ডারের দাম ৫০০ টাকায় নামিয়ে আনার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘মোদিতে হচ্ছে না, ঠাকরে চুরি করছে…’ রাজ-শাহ বৈঠকের পরই বিজেপিকে খোঁচা উদ্ধবের]

তাছাড়া বিনা সুদে পড়ুয়া ও মহিলাদের যথাক্রমে ৪ লক্ষ ও ১০ লক্ষ টাকা ঋণ দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে ইস্তেহারে। সেই সঙ্গে রাজ্যজুড়ে বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবা, পুদুচেরিকে রাজ্যের তকমা, দেওয়ানি বিধি বাতিল ও সংসদ ও বিধানসভায় মহিলাদের ৩৩ শতাংশ আসন সংরক্ষণের প্রতিশ্রুতিও দিয়েছে তারা।

এদিন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের দাবি, ”এটা ডিএমকের ইস্তেহার নয়, মানুষের ইস্তেহার। এটাই আমাদের নেতাদের শিক্ষা। আমরা সর্বত্র ঘুরে ঘুরে মানুষের সঙ্গে কথা বলেছি।” সেই সঙ্গে তাঁর দাবি, বিজেপি ভারতকে ধ্বংস করছে। এদিন মুখ্যমন্ত্রী তোপ দেগেছেন প্রধানমন্ত্রী মোদিকে। এবছর এরই মধ্যে তামিলনাড়ু সফরে ৬ বার এসেছেন মোদি। সেই প্রসঙ্গ তুলে স্ট্যালিনের কটাক্ষ, ”উনি বন্যার সময় এলে আমি বেশি খুশি হতাম।”

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে গ্রেপ্তার আরও ১, এবার পুলিশের জালে জমির মালিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement