shono
Advertisement

যুদ্ধবিমানের জরুরি অবতরণের জন্য প্রস্তুত হচ্ছে বেলদা, শুরু হল রাস্তা নির্মাণের কাজ

রানওয়ে নির্মাণ সম্পূর্ণ হতে বেশ অনেকটা সময় লাগবে বলেই সূত্রের খবর। The post যুদ্ধবিমানের জরুরি অবতরণের জন্য প্রস্তুত হচ্ছে বেলদা, শুরু হল রাস্তা নির্মাণের কাজ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:42 AM Sep 03, 2020Updated: 04:20 PM Sep 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বায়ুসেনা (Indian Air Force) ও জাতীয় সড়ক কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে যুদ্ধবিমানের জরুরি অবতরণের জন্য রাস্তা সম্প্রসারণের কাজ শুরু হল বেলদায় (Belda)। ইতিমধ্যেই রাস্তার দু’ধারে থাকা গাছ কাটার কাজ শুরু হয়েছে। চলছে মাপ-ঝোকও।

Advertisement

জানা গিয়েছে, ভারতের মোট ১৩টি জায়গায় আপৎকালীন পরিস্থিতিতে যুদ্ধবিমান নামানোর পরিকাঠামো গড়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বায়ুসেনা। তার মধ্যেই একটি পশ্চিম মেদিনীপুরের বেলদার বাখরাবাদ। সূত্রের খবর, বাখরাবাদ থেকে পোক্তাপুল পর্যন্ত ৬০ নম্বর জাতীয় সড়কের দু’পাশে প্রায় ৩০ মিটার করে জায়গা বাড়ানো হচ্ছে। মোট রানওয়ের দৈঘ্য হবে ৫ কিলোমিটার। যাতে স্বয়ংক্রিয় বেশ কিছু আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। তবে গোটা প্রক্রিয়া শেষ হতে দীর্ঘ সময় লাগবে। আপাতত প্রাথমিক পর্যায়ের কাজ চলছে।

[আরও পড়ুন: ধন্যি অধ্যাবসায়, প্রায় ৭৫ কিমি সাইকেল চালিয়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছলেন রাজ্যের JEE পরীক্ষার্থী]

উল্লেখ্য, বহুদিন আগেই ওই বাখরাবাদ এলাকায় রানওয়ে নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ঘটনাচক্রে তা ফলপ্রসূ হয়নি। অবশেষে শুরু হল কাজ। কিন্তু বাখরাবাদকেই বেছে নেওয়া হল রানওয়ে নির্মাণের জন্য? বেলদার অদূরে খড়গপুরের সালুয়াতে ভারতীয় বায়ুসেনার এয়ারবেস ক্যাম্প রয়েছে। সেই কারণেই বাছা হয়েছে বাখরাবাদকে। জানা গিয়েছে, বাকি ১২টি রানওয়েও এয়ারবেস ক্যাম্পের কাছেই তৈরি করা হবে।

[আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কায় বাসের টিকিট নিতে অনীহা যাত্রীদের, বন্ধ হচ্ছে ছাপাখানা]

The post যুদ্ধবিমানের জরুরি অবতরণের জন্য প্রস্তুত হচ্ছে বেলদা, শুরু হল রাস্তা নির্মাণের কাজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার