shono
Advertisement

বিধ্বংসী আগুনে তীব্র আতঙ্ক দিল্লি এইমসে, অনির্দিষ্টকালের জন্য বন্ধ এমার্জেন্সি ওয়ার্ড

দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
Posted: 02:42 PM Aug 07, 2023Updated: 03:20 PM Aug 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার সকালে বিধ্বংসী আগুনে তীব্র আতঙ্ক ছড়াল দিল্লির এইমস হাসপাতালে। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল হাসপাতালের এমার্জেন্সি ওয়ার্ড।

Advertisement

দেশের অন্যতম সেরা হাসপাতাল দিল্লি এইমস (Delhi AIIMS)। প্রতিদিনই দেশ-বিদেশ থেকে হাজারো রোগী এখানে আসেন চিকিৎসার জন্য। সেরা পরিষেবা প্রদান করতে সর্বদাই বদ্ধপরিকর এই হাসপাতাল। সেই এইমসেই এদিন সকাল ১১টা ৫৪ মিনিট নাগাদ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ছুটে যায় দমকলের আটটি ইঞ্জিন। দমকল সূত্রে জানা গিয়েছে, এন্ডোস্কপি বিভাগে প্রথমে আগুন লাগে। সেই আগুনই ক্রমে ছড়িয়ে পড়ে পাশের এমার্জেন্সি ওয়ার্ডে। যুদ্ধকালীন তৎপরতায় রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। এমার্জেন্সি ওয়ার্ডে যাঁরা ভরতি ছিলেন, তাঁদের সফরজঙ্গ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

[আরও পড়ুন: জীবনের প্রথম আন্তর্জাতিক হাফসেঞ্চুরি রোহিতকন্যাকে উৎসর্গ তিলক বর্মার, কেন জানেন?]

হাসপাতালের তরফে জানানো হয়েছে, “আগুন বর্তমানে সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা গিয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছে গিয়েছেন ডিরেক্টর। হাসপাতালের তিনতলায় OPD বিল্ডিংয়ে আগুন লাগে। দমকল কর্মীদের তৎপরতায় আগুন নিভলেও কোথাও ফায়ার পকেট রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।”

পাশাপাশি এও জানা গিয়েছে, আগুনে বেশ ক্ষতিগ্রস্ত এমার্জেন্সি ওয়ার্ড। যে কারণে অনির্দিষ্টকালের জন্য এই বিভাগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এমন ব্যস্ত হাসপাতালের এমার্জেন্সি বন্ধ থাকলে যে সমস্যায় পড়বেন বহু রোগী, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: সাংসদ পদ ফেরত পেলেন রাহুল গান্ধী, ইন্ডিয়া জোটের নেতাদের মিষ্টি বিলি অধীরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement