shono
Advertisement

লাদেনকে খুঁজে বের করেছিল, বিশ্বকাপের মেডেল পাহারা দিতে সেই কুকুরই কিনলেন মার্টিনেজ

মার্কিন সেনার ব্যবহৃত এই কুকুরের দাম প্রায় ২০ লক্ষ টাকা।
Posted: 09:55 AM Jan 03, 2023Updated: 09:55 AM Jan 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির শোকেসে সাজানো থাকবে বিশ্বকাপ জয়ের মেডেল- এই স্বপ্ন দেখেন প্রত্যেক ফুটবলারই। একবার সেই মেডেল জিতলে, সারাজীবন তাকে আগলে রাখবেন ফুটবলার। মহামূল্যবান এই মেডেল রক্ষা করতে ২০ হাজার পাউন্ড দিয়ে একটি কুকুর কিনলেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। ভারতীয় মুদ্রায় কুকুরটির দাম প্রায় কুড়ি লক্ষ টাকা। প্রসঙ্গত, বিশ্বকাপ জেতার পরে আর্জেন্টাইন গোলকিপারের সেলিব্রেশন নিয়ে একাধিক বিতর্ক তৈরি হয়েছে। এবার নতুন কুকুর কেনা নিয়ে আবারও কটাক্ষের মুখে পড়লেন তিনি।

Advertisement

মার্টিনেজের নতুন কুকুর কোনও সাধারণ চারপেয়ে নয়। মার্কিন সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ এই বেলজিয়ান ম্যালিনয় প্রজাতির কুকুরগুলি। পাকিস্তানে লুকিয়ে থাকা ওসামা বিন লাদেনকে (Laden) খুঁজে বের করার নেপথ্যে অন্যতম প্রধান ভূমিকা ছিল কায়রো নামে এক বেলজিয়ান ম্যালিনয়ের। তাছাড়াও একাধিকবার মার্কিন সৈনিকদের প্রাণ বাঁচিয়েছে সেদেশের সারমেয় বাহিনীর গুরুত্বপূর্ণ সদস্য এই প্রজাতির কুকুরগুলি। সিরিয়ার মাটিতে জঙ্গি দমনেও কাজে লাগানো হয়েছে তাদের।

[আরও পড়ুন: ‘সব দেশে স্টেডিয়াম হোক পেলের নামে’, আবেদন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনোর]

জানা গিয়েছে, বিশ্বকাপ শেষ হওয়ার পরেই বিশেষ একটি সংস্থা থেকে বেলজিয়ান ম্যালিনয় (Belgian Malinoi) কেনেন আর্জেন্টিনার গোলকিপার। সূত্র মারফত জানা গিয়েছে, মূলত বিশ্বকাপের মেডেল পাহারা দেওয়ার জন্যই অত্যন্ত শক্তিশালী এই কুকুর কেনা হয়েছে। তবে পরিবারের সুরক্ষার বিষয়টিও এর সঙ্গে জড়িত। প্রসঙ্গত, বিশ্বকাপ জয়ের পরেই বিতর্কের শিরোনামে উঠে আসেন মার্টিনেজ। সেরা গোলকিপারের খেতাব জিতে তাঁর অঙ্গভঙ্গি থেকে শুরু করে এমবাপেকে কটাক্ষ করা- সমস্ত কিছুতেই বিতর্কে জড়িয়েছেন তিনি।

বিশ্বকাপ জয়ের পরে ছুটি কাটিয়ে ক্লাব অ্যাস্টন ভিলায় ফিরে গিয়েছেন মার্টিনেজ। কিন্তু সেখানেও সমস্যার মধ্যে পড়েছেন গোল্ডেন গ্লাভসের মালিক। ক্লাবের কোচ উনাই এমেরির মতে, নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে হবে মার্টিনেজকে। সূত্র মারফত জানা গিয়েছে, আর্জেন্টিনা গোলকিপারকে আর দলে রাখতে চাইছেন না এমেরি। তাই খারাপ ফর্মে থাকা সুইডিশ গোলকিপার রবিন ওলসেনকেই মাঠে নামিয়েছেন তিনি। স্কোয়াডে থাকা সত্বেও মার্টিনেজের ঠাঁই হয়েছে বেঞ্চে। ফলে অ্যাস্টন ভিলাতে আর কতদিন থাকবেন মার্টিনেজ, তা নিয়েও জল্পনা শুরু হয়েছে।

[আরও পড়ুন: এ কেমন মা! জন্ম থেকে অসুস্থ ৩ মাসের কন্যা সন্তানকে ছুঁড়ে ফেলে ‘খুন’! গ্রেপ্তার তরুণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement