shono
Advertisement

বানচাল চট্টগ্রাম আদালতে হামলার ছক, সংঘর্ষে নিকেশ দুই জঙ্গি

ফের বড়সড় সাফল্য পেল এলিট ফোর্স র‌্যাব।
Posted: 04:20 PM Oct 05, 2018Updated: 04:20 PM Oct 05, 2018

সুকুমার সরকার, ঢাকা: ফের জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য পেল বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাব। চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার উত্তর সোনাপাহাড় এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছে দুই কুখ্যাত জঙ্গি। শুক্রবার সাংবাদিকদের এই কথা জানান, র‌্যাবের মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান।

Advertisement

[মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের বলি আরও ১, মৃতের সংখ্যা বেড়ে চার]

র‌্যাব সূত্রে খবর, নিহত দুই জঙ্গি সন্ত্রাসবাদী সংগঠন নব্য জেএমবি-র সদস্য। চট্টগ্রাম আদালতে হামলার পরিকল্পনা ছিল তাদের। নাশকতা চালাতে ওই এলাকায় গত সেপ্টেম্বর মাসের ২৮ তারিখ একটি বাড়ি ভাড়া নেয় তারা। সেখানেই চলছিল হামলার প্রস্তুতি। গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে জঙ্গিদের ডেরা ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। আত্মসমর্পণ করতে বলা হলে গুলি চালাতে শুরু করে তারা। পালটা হামলা চালায় র‌্যাবের জওয়ানরা। শেষে পালানোর পথ না পেয়ে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় দুই জেহাদি। বিস্ফোরণে বাড়িটির ছাদ উড়ে যায়। ঘটনাস্থল থেকে তাদের ছিন্নভিন্ন লাশ উদ্ধার করা হয়েছে। পাওয়া গিয়েছে ২২ বোরের একটি রাইফেল, তিনটি পিস্তল ও পাঁচটি গ্রেনেড। গুলশন হামলায় এই জঙ্গিরা জড়িত ছিল বলে মনে করা হচ্ছে।

ঘটনার পর বাড়ির মালিক মাজহারুল হক ও কেয়ারটেকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ধৃতদের জঙ্গিদের সঙ্গে আঁতাত রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই একটি গোয়েন্দা রিপোর্টে বলা হয়,  ভারত-বাংলাদেশ সীমান্তে সক্রিয় হচ্ছে জঙ্গিরা৷ বিশেষ করে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বিস্তীর্ণ অঞ্চলে মাথাচাড়া দিয়ে উঠেছে নিষিদ্ধ জেহাদি সংগঠন জামাত উল মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি। প্রসঙ্গত, ক্ষমতায় এসেই সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া অভিযানের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ ঢাকা. সিলেট, চট্টগ্রাম-সহ একাধিক জেলায় একের পর এক অভিযান চালায় নিরাপত্তারক্ষীরা৷ নিকেশ হয় বহু জঙ্গি৷ তবে ফের তারা সক্রিয় হয়ে উঠেছে৷                      

[পাঠকদের সামনে নাৎসি জার্মানির জন্ম-মৃত্যু তুলে ধরলেন ঘরবন্দি বুদ্ধ]                         

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার