shono
Advertisement

জমিদারের ভূমিকায় ঋত্বিক, নারীবেশে জয়, চমক ইন্দ্রনীলেরও, প্রকাশ্যে ‘পরিচয় গুপ্ত’র ফার্স্ট লুক

এই ছবিতে কলকাতার ১৯২৫ থেকে ১৯৭০-এর সময়কাল ধরা হবে।
Posted: 12:01 PM May 06, 2022Updated: 04:34 PM May 06, 2022

শম্পালী মৌলিক: ছবির নাম ‘পরিচয় গুপ্ত’। কিন্তু পরিচয় আর গুপ্ত রইল না। বরং শুক্রবার সাত সকালে প্রকাশ্যে এল ঋত্বিক চক্রবর্তী ( Ritwick chakraborty), ইন্দ্রনীল সেনগুপ্ত (Indranil Sengupta) ও জয় সেনগুপ্তর (Joy Sengupta) নতুন অবতার। চোখে মুখে জমিদারসুলভ দাপট। কালো চশমা। সাদা, লাল সুতোর কাজের পাঞ্জাবিতে ধরা দিলেন ঋত্বিক। হাতে তাঁর কারুকার্য করা লাঠি। অন্যদিকে সাহেবি কায়দায় ইন্দ্রনীল। তবে চমক দিলেন অভিনেতা জয় সেনগুপ্ত। কাঁধ পর্যন্ত লম্বা চুল, লাল ছাপা শাড়িতে নারী বেশে জয়। এই গোটা আয়োজন পরিচালক রণ রাজের ছবি ‘পরিচয় গুপ্ত’-এর জন্যই।

Advertisement

রণ রাজের এই ছবিতে কলকাতার ১৯২৫ থেকে ১৯৭০-এর সময়কাল ধরা হবে। পিরিয়ড ফিল্ম, ফলে বছর দেড়েক ধরে প্রস্তুতি নিয়েছেন পরিচালক। অয়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায় কাহিনি লিখেছেন। চিত্রনাট‌্য পরিচালক রণ রাজের। তাঁর কাছ থেকেই জানা গেল, এক জমিদার ও তার প্রিয় বন্ধু আর্কিওলজিস্টের চরিত্রকে কেন্দ্র করে এগোবে ছবির গল্প। দৃষ্টিহীন জমিদারের চরিত্রে অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী। আর আর্কিওলজিস্টের ভূমিকায় ইন্দ্রনীল সেনগুপ্ত।

[আরও পড়ুন: অতনু ঘোষের নতুন ছবিতে ‘ভবঘুরে’র চরিত্রে কৌশিক গঙ্গোপাধ্যায়, লন্ডনে শুরু শুটিং]

সেই সময়কার বাবু কালচার ও শহর কলকাতার ছবিটা উঠে আসবে ছবিতে। ঋত্বিক চক্রবর্তীর স্ত্রীর ভূমিকায় পাওয়া যাবে দর্শনা বণিককে। আর ‘সুবালা’ নামের একটি অত‌্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে জয় সেনগুপ্তকে। তাঁর চরিত্রকে ছোট থেকে মেয়ে সাজানো হত এবং বড়বেলায় গিয়ে নারীসত্তা প্রকাশ পায়।

পরিচালক রণ রাজের কথায়, “পরিচয় গুপ্ত’ নামটা থেকেই বোঝা যাচ্ছে কোনও সিক্রেট আইডেনটিটি জড়িয়ে আছে ছবির গল্পের সঙ্গে। সমাজের প্রায় প্রত‌্যেক মানুষের মধ‌্যে এই সিক্রেট আইডেনটিটি থাকে। কিন্তু হয়তো পরিবার বা সমাজের চাপে তা গোপন থাকে।”
ছবিতে থ্রিলারের ছোঁয়া থাকছে। স্বভাবতই চিত্রনাট‌্যের বাঁকে বাঁকে রয়েছে টুইস্ট। এই ছবিতে অন‌্যান্য প্রধান চরিত্রে রয়েছেন দর্শনা বণিক (Darshana Banik), জয় সেনগুপ্ত, সব‌্যসাচী চক্রবর্তী, অয়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায়, প্রদীপ ভট্টাচার্য, রৌণক ভট্টাচার্য প্রমুখ।

[আরও পড়ুন: স্বচ্ছ পোশাক পরে কটাক্ষের মুখে উরফি, সামান্থার সঙ্গে তুলনা করে সংবাদমাধ্যমকে তোপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement