shono
Advertisement

‘অভিনয় না দেখে মানুষ কি শুধু ‘রিলস’আর ‘ইনস্টগ্রাম’দেখবে?’, শঙ্কিত ঊষসী

সোশ্যাল মিডিয়ায় কাস্টিংয়ের পদ্ধতি নিয়ে মতামত প্রকাশ করলেন অভিনেত্রী।
Posted: 03:04 PM Apr 12, 2023Updated: 03:04 PM Apr 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় রিলের রমরমা। ছোট্ট ছোট্ট ভিডিওতেই মজে নেটিজেনরা। অল্পক্ষণেই সোয়াইপ! আবার নতুন ভিডিও। লাইকের পর লাইক। বাড়ছে সোশ্যাল মিডিয়া ফলোয়ার। কিন্তু কার কত ফলোয়ার তা দেখে সিনেমা, সিরিজ বা সিরিয়ালে অভিনেতা-অভিনেত্রী বাছা ঠিক নয়, এমনটাই মত ঊষসী চক্রবর্তীর (Ushasie Chakraborty)।

Advertisement

ফেসবুকে অভিনেত্রী লেখেন, “বড়বড় অভিনেতার এই নিয়ে আগেই বলেছেন – আমি ছোটখাটো। তবু বলতে বাধ্য হচ্ছি সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা, রিল তৈরির দক্ষতা বা ফলোয়ারের সংখ্যার সঙ্গে অভিনয় দক্ষতার যে কোনও সম্পর্ক নেই তা নির্মাতা পরিচালক বা কাস্টিং ডিরেক্টররা যত তাড়াতাড়ি বুঝবেন ততই মঙ্গল – দর্শকরাও ভাল অভিনয় দেখার সুযোগ পাবেন। প্লিজ আমি এরকমটা একদমই বলতে চাইছি না যে যারা সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় তারা সবাই খুব বাজে অভিনেতা। ব্যাপারটা তা নয়। সমাজ মাধ্যমে জনপ্রিয় ইনফ্লুয়েন্সারদের মধ্যে অনেকেই আছেন যাঁরা দুর্দান্ত অভিনেতা। কিন্তু কেবলমাত্র একজন অভিনেতার সমাজ মাধ্যমে ফলোয়ার দেখে কাস্টিংয়ের প্রবণতটা বন্ধ হওয়া দরকার।”

[আরও পড়ুন: ‘স্টার বলেই কাঠগড়ায় তোলা যাবে না’, সাংবাদিক নিগ্রহের মামলায় রেহাই পেলেন সলমন]

ঊষসীর মতে সোশ্যাল মিডিয়া ও সিনেমা-সিরিজ-সিরিয়ালে অভিনয়ের বিষয়টি আলাদা। ফলে একটি ভাল হলেই যে আরেকটি ভাল হবে তা নয়। অভিনয়ের প্রশিক্ষণ সম্পূর্ণ আলাদা এবং তার প্রতিফলনও আলাদা। ফলে তার মেধা, নিষ্ঠা ও নিয়মানুবর্তিতার সঙ্গে রিল তৈরির দক্ষতার কোনও সম্পর্ক নেই।

বিষয়টি নিয়ে বেশ ভয়ে রয়েছেন ঊষসী। তা জানিয়েই লেখেন, “এ খুবই বিপজ্জনক ব্যাপার। এর ফলে অভিনেতারা অভিনয় শেখার চাইতে বেশি মন দিচ্ছেন ফলোয়ার বানানোর আর রিল বানানোয়। আর যাঁরা এতে বিশ্বাসী না হয়ে কেবল মন দিয়ে অভিনয় শিখছেন তারা হয়ে যাচ্ছেন ব্রাত্য। এতে কার লাভ হচ্ছে? দর্শকের ও মন ভরেছে না। এরকম হতে থাকলে একদিন কি এরকম আসবে যে লোকে অভিনয় আর দেখবেই না খালি রিলস আর ইনস্টগ্রাম দেখবে? আমার সত্যিই ভয় লাগে।”


[আরও পড়ুন: একটাও ছবি মুক্তি পায়নি, অথচ নামী প্রসাধনী সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর! সমালোচিত সুহানা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement