ম্যারাথনের সূচনায় এবিভিপির পতাকা উড়িয়ে খোরাক হলেন অক্ষয়

08:05 AM Jan 23, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্রেফ প্রচারের জন্য গিমিক নাকি পিছনে রয়েছে কোনও রাজনৈতিক অভিসন্ধী? নাহলে ছবি মুক্তির আর হাতে গোনা কয়েক দিন বাকি থাকতে এমন কাজ কীভাবে করলেন ‘প্যাডম্যান‘ অক্ষয়, তা নিয়ে হইচই নেটদুনিয়ায়। দিল্লি বিশ্ববিদ্যালয়ের মহিলা ম্যারাথনের সূচনা করতে গিয়ে সবার চোখ কপালে তুললেন খিলাড়ি কুমার। ম্যারাথনের সূচনায় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা এবিভিপির পতাকা উড়িয়ে বিতর্ক বাড়িয়েছেন পর্দার প্যাডম্যান। নিজের টুইটার হ্যান্ডেলে সেই ছবি পোস্ট করতেই রেগে খাপ্পা নেটিজেনরা। কেন মহিলা ম্যারাথনের মতো একটি মহৎ অনুষ্ঠানে রাজনৈতিক রং লাগালেন অক্ষয় কুমার, প্রশ্ন তুলেছেন তাঁর ভক্তরাও। যথারীতি ‘প্যাডম্যান’ মুক্তির আগে ছবি প্রচারে এমন কাণ্ড বিতর্ক বাড়িয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ছবির প্রচারের জন্য এখন হামেশাই বিভিন্ন জায়গায় ছুটে যাচ্ছেন অক্ষয়। রিয়্যালিটি শো থেকে শুরু করে আইআইটি, এমনকী ছবির কাহিনি নিয়ে অক্ষয়-টুইঙ্কলকে সম্প্রতি ব্রিটেনের অক্সফোর্ড ইউনিয়নেও আমন্ত্রণ জানানো হয়। মোদ্দা কথা, মুক্তির আগেই সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছে অক্ষয় ও পরিচালক আর বালকির ‘প্যাডম্যান’। তবুও প্রচারে কোনও খামতি রাখছেন না জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা। কিন্তু তাই বলে তাঁর এমন কাজ মেনে নিতে পারছেন না নেটিজেনরা। তিনি টুইটে লিখেছিলেন, ‘নারীর ক্ষমতায়ণকে আরও এগিয়ে নিয়ে যেতে করমুক্ত স্যানিটারি ন্যাপকিনের জন্য এই মহিলাদের দৌড়ের সূচনা করলাম।’

Advertising
Advertising

ছবিতে তাঁর হাতে এবিভিপির পতাকা দেখা যেতেই বিতর্ক দানা বাঁধে। এর আগে অক্ষয়ের ছবি ‘টয়লেট: এক প্রেম কথা’ নিয়েও রাজনীতির অভিযোগ উঠেছিল। অনেকেই বলেছিলেন, প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত প্রকল্প-র অংশ হিসাবেই সেই ছবিকে পর্দায় তুলে ধরেন অক্ষয় কুমার। দিল্লি বিশ্ববিদ্যালয়ে বামপন্থীদের সঙ্গে দক্ষিণপন্থী ছাত্র সংগঠন এবিভিপির বিবাদ সুবিদিত। তাই বামপন্থী ছাত্র সংগঠনের দিক থেকেই বেশি টিপন্নী ভেসে আসছে অক্ষয়ের দিকে। সিপিআই (মাওবাদী লিবারেশন)-এর পলিটব্যুরো সদস্য কবিতা কৃষ্ণণের অভিযোগ, যে এবিভিপি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রীর শ্লীলতাহানিতে অভিযুক্ত, তাদেরই ধ্বজা ওড়াচ্ছেন অক্ষয় কুমার। ঋতুস্রাব সংক্রান্ত কুসংস্কার দূরীকরণে যাদবপুরের ছাত্রীরা স্যানিটারি প্যাড দেখানোয় তাঁদের ‘ওচা’ বলে কটাক্ষ করেছিলেন দিলীপ ঘোষ। সেখানে তাদের পতাকা উড়িয়ে কী প্রমাণ করতে চাইলেন অভিনেতা, প্রশ্ন তুলেছেন এই দিল্লি বিশ্ববিদ্যালয় প্রাক্তনী।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ম্যারাথনের সূচনায় এবিভিপির পতাকা উড়িয়ে খোরাক হলেন অক্ষয় appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next