shono
Advertisement

নিষিদ্ধ হোক ‘আদিপুরুষ’, প্রধানমন্ত্রীকে চিঠি লিখে একজোট অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স

ছবির পরিচালক ওম রাউতকে গ্রেপ্তারের দাবি উঠেছে।
Posted: 02:49 PM Jun 20, 2023Updated: 08:30 PM Jun 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আদিপুরুষের বিরুদ্ধে খেপে গেল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্য়াসোসিয়েশন। এই ছবিকে নিষিদ্ধ করার দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি পাঠাল এই অ্য়াসোসিয়েশন। তাঁদের দাবি, শীঘ্রই ‘আদিপুরুষ’কে নিষিদ্ধ করতে হবে। এই ছবি শুধু সিনেমাহলে নয়, ওটিটিতেও যাতে দেখানো না হয় তার জন্য়ও কড়া পদক্ষেপ নিতে হবে। শুধু তাই নয়, এই চিঠিতে আদিপুরুষের পরিচালক ওম রাউত এবং চিত্রনাট্য়কার  মনোজ মুন্তাসিরকে গ্রেপ্তার করার দাবিও তোলা হয়েছে।

Advertisement

শুধু সংলাপ বদলালেই হবে না। বরং দর্শকদের মনে আঘাত দেওয়ার জন্য বিজেপির (BJP) মুখ্যমন্ত্রীদেরও ক্ষমা চাইতে হবে। আদিপুরুষ বিতর্কে এবার নয়া দাবি জানালেন শিব সেনা (Shiv Sena) সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। প্রসঙ্গত, বিতর্কের মধ্যে পড়ে আদিপুরুষের নির্মাতারা সংলাপ বদলের সিদ্ধান্ত নিয়েছেন।

[আরও পড়ুন: অশ্রাব্য সংলাপ বদলানো হচ্ছে, বিতর্কের জেরে ঢোক গিললেন ‘আদিপুরুষ’ নির্মাতারা!]

মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্কের শিরোনামে উঠে এসেছে আদিপুরুষ (Adipurush) সিনেমাটি। রামায়ণের কাহিনী অবলম্বনে তৈরি ছবির চরিত্রদের মুখে নিম্নরুচির সংলাপ শুনে বিরক্ত হয়েছেন দর্শকরা। বিতর্কিত এই ছবির সঙ্গে সরাসরিভাবে জড়িয়ে রয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্বও। শুরুতেই দেখা গিয়েছে, ছবিটিকে আশীর্বাদ করেছেন একাধিক বিজেপি-শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী। তারপরেই টুইটারে সরব হয়েছেন শিব সেনা সাংসদ।

আদিপুরুষ ছবির শুরতেই বিশেষ ধন্যবাদ জানানো হয়েছে আটজন মন্ত্রীকে। তাঁদের মধ্যে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath), মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল,অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Viswa Sharma), উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। এছাড়াও আদিপুরুষ ছবিটির সাফল্যের জন্য আশীর্বাদ করেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস ও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রও।

সংলাপ বদলের সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পরেই ক্ষোভ উগরে দেন শিব সেনা সাংসদ। টুইট করে বলেন, “আরও বেশি পয়সা কামানোর আশায় সংলাপ বদল করাটাই যথেষ্ট নয়। ছবির নির্মাতা থেকে শুরু করে সেন্সর বোর্ডের কর্তা সকলকে ক্ষমা চাইতে হবে। এছাড়াও বিজেপির যে সমস্ত মুখ্যমন্ত্রীরা ছবিটিকে আশীর্বাদ করেছেন, ক্ষমা চাইতে হবে তাঁদেরও। কারণ ভগবানকে রাস্তার নামিয়ে আনার মতো আচরণ করেছেন তাঁরা।”

[আরও পড়ুন: বিতর্কে ‘ঘি’! ‘রামের নাম বদনাম কোরো না…’, ‘আদিপুরুষ’কে কটাক্ষ কঙ্গনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement