shono
Advertisement

‘শাহরুখ জিন্দাবাদ! কিন্তু জাতি যেন ভুলে না যায়…’, ‘ডাঙ্কি’ ঝড়ে বাংলার দর্শককে কী মনে করালেন জীতু?

'ডাঙ্কি' রিলিজের দিন 'বিস্ফোরক' জীতু কমল!
Posted: 04:54 PM Dec 21, 2023Updated: 04:56 PM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেইশের জানুয়ারি মাসে একা ‘পাঠান’ই কোণঠাসা করেছিল বাংলা সিনে ইন্ডাস্ট্রিকে। শাহরুখ খানের সিনেমার জন্য হল ছাড়া হতে হয়েছিল ‘কাবেরী অন্তর্ধান’, ‘প্রজাপতি’, ‘দিলখুশ’, ‘ডক্টর বক্সী’র মতো একাধিক বাংলা ছবিকে। নিজের রাজ্যে হল মালিকদের একাংশের কাছে ব্রাত্য থাকতে হয়েছিল বাংলা সিনেমাকে। তার আট মাসের ব্যবধানে যদিও পশ্চিমবঙ্গে দাপিয়ে ব্যাটিং করেছে ‘জওয়ান’। এবার ‘ডাঙ্কি’ (Dunki) রিলিজের দিন বাঙালি দর্শকদের সেই স্মৃতিকেই নাড়া দিলেন জীতু কমল (Jeetu Kamal)।

Advertisement

বৃহস্পতিবার বাংলার শাহরুখ ভক্তদের উচ্ছ্বাস যেন কিছুতেই বাঁধ মানছে না। কলকাতার পাশাপাশি শহরতলিতেও একইরকমের উচ্ছ্বাস। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সে কী উন্মাদনা, কোথাও ফুল-মালা পরিয়ে কোথাও শাহরুখের পোস্টারে ভক্তদের দুধাভিষেক। তার অবসরেই টলিউড অভিনেতা জীতু মনে দর্শকদের করিয়ে দিলেন যে, টলিউডের ‘বিগ ফ্রাইডে’ রিলিজের তালিকায় কিন্তু দু দুটি সিনেমা রয়েছে।

কিং খানের ‘জওয়ান’ সিনেমাটি একদিনেই বাংলা থেকে যা আয় করেছিল, এযাবৎকাল টলিউডের মাত্র ৩টে সিনেমাই সেই অঙ্ক ছুঁতে পেরেছে অল্প দিনে। তার মধ্যে ২টো দেবের ছবি। অন্যটি জিতের। বলিউড কিংবা দক্ষিণী সিনেমার সমুদ্রপ্রমাণ বাজেটের সঙ্গে অবশ্যই বাংলা ছবির তুলনা টানা কাম্য নয়, তবে আঞ্চলিক ভাষার ছবিগুলির ক্যাশবাক্স যেভাবে উপচে পড়ছে, তাতে টলিউড সিনেমার আয় কিন্তু বেশ উদ্বেগের! দর্শকদের সেকথাই মনে করিয়ে দিলেন জীতু কমল। ফেসবুক পোস্টে লিখলেন, “শাহরুখ খান জিন্দাবাদ! ভালো… তবে,কাল থেকে এই দুটো প্রিয় বাংলা ছবিও আসছে। জাতি যেন এটাও মনে রাখে।”

[আরও পড়ুন: ভক্তি বড় বালাই! এক্স হ্যান্ডেলে ৫০ মিনিট শাহরুখের ‘ডাঙ্কি’র লাইভ স্ট্রিম, রিভিউ দিলেন দর্শকরা]

২২ ডিসেম্বর, শুক্রবার মুক্তি পাচ্ছে টলিউড সুপারস্টার দেবের বহু প্রতীক্ষিত সিনেমা ‘প্রধান’। যে ছবিতে রয়েছেন সোহম চক্রবর্তীও। দেবের বিপরীতে দেখা যাবে সৌমিতৃষা কুণ্ডু ওরফে ‘মিঠাই’কে। উত্তরবঙ্গের প্রেক্ষাপটে এক সাহসী পুলিশ অফিসারের গল্প বলবে ‘প্রধান’। এই একই দিনে মুক্তি পাচ্ছে, মিঠুন চক্রবর্তী অভিনীত ‘কাবুলিওয়ালা’ ছবিটিও। যেখানে ছোট্ট মিনির বাবা-মায়ের চরিত্রে দেখা যাবে আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকারকে। ‘ডাঙ্কি’র দাপটে এই দুই বাংলা সিনেমা নিজের রাজ্যে কতটা ব্যবসা করতে পারবে? স্বাভাবিকভাবেই সেদিকে নজর থাকবে সিনেমহলের। তার প্রাক্কালেই দেব-মিঠুনের হয়ে প্রচারের ময়দানে জীতু কমল। অভিনেতার এই পোস্টে ধন্যবাদ জানিয়েছেন সৌমিতৃষাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement