shono
Advertisement

রজনী-কমলরা বন্ধু হলেও দক্ষিণী ইন্ডাস্ট্রির কাছে মাথা নোয়াতে নারাজ অমিতাভ, ‘বিস্ফোরক’ বিগ বি!

রজনীকান্ত, কমল হাসানদের সঙ্গে দারুণ সুসম্পর্ক বিগ বি'র। তবুও কী বললেন?
Posted: 07:36 PM Jan 28, 2024Updated: 07:38 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণী সিনেইন্ডাস্ট্রির সঙ্গে বলিউডের ঠান্ডা লড়াই নতুন নয়! দীর্ঘদিন ধরেই বক্স অফিসে প্রতিদ্বন্দ্বী দেশের দুই সিনেইন্ডাস্ট্রি। দাক্ষিণাত্যভূমের প্রযোজক-পরিচালকদের বিগ বাজেট সিনেমায় বহু বলিউড তারকারা অভিনয় করেছেন। এমনকী দক্ষিণী তারকারাও প্যান ইন্ডিয়া দর্শকদের কাছে নিজেদের ভাগ্য নির্ধারণ করতে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগ দিয়েছেন। ডাবিং সংস্কৃতি বা একাধিক ভাষায় বলিউড বা দক্ষিণী সিনেমা মুক্তি পেলেও পাখির চোখ কিন্তু থাকে বক্স অফিস ব্যবসার দিকে। আর সেক্ষেত্রেই দক্ষিণের পাল্লা খানিক ভারী। তবে ২০২৩ সালে বলিউড তাঁর ‘হারানো গৌরব’ ফিরে পেয়েছে পরপর দর্শকদের অ্যাকশন সিনেমা উপহার দিয়ে। কিন্তু তবুও বলিউড বনাম দক্ষিণী ইন্ডাস্ট্রির ঠান্ডা লড়াই নিয়ে ওয়াকিবহল মহলে চর্চার অন্ত নেই। এবার অমিতাভ বচ্চনও (Amitabh Bachchan) সেই প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

Advertisement

বিগ বির কথায়, “দক্ষিণী ইন্ডাস্ট্রি যে বলিউডের থেকে তুলনামূলক ভালো সিনেমা বানাচ্ছে, একথা মানতে আমি মোটেই রাজি নই। এটা সত্যি যে, আঞ্চলিক ছবিগুলো ভালো হচ্ছে। তবে ওঁদের সঙ্গে কথা বলে আমি জানতে পেরেছি যে, আমরা হিন্দিতে যেসমস্ত সিনেমাগুলো তৈরি করি, দক্ষিণে সেগুলোকেই আরও বিনোদনের মোড়কে রংচঙে করে পরিবেশন করা হয়।” এরপরই অমিতাভের সংযোজন, “আমাকেই কতজন বলেছেন যে, ‘দিওয়ার’, ‘শক্তি’, ‘শোলে’র মতো আমার পুরনো সিনেমাগুলোর গল্প ওঁদের ছবিতে রিমেক করেছে। তবে কিছু মালয়ালম এবং তামিল ছবি আদতেই স্বকীয়তা বজায় রেখেছে। তাই একটি নির্দিষ্ট অঞ্চলের দিকে আঙুল তুলে এটা কখনোই বলা উচিত নয় যে, ‘ওঁদের ছবি ভালো চলছে, আমাদেরটা চলছে না।’ এটা একদম ঠিক নয়।”

[আরও পড়ুন: ‘বাঁচা মুশকিল’, অসুস্থ মিমি! কী হয়েছে সাংসদ নায়িকার? উদ্বিগ্ন ভক্তরা]

অমিতাভ বচ্চন, ফাইল ছবি

অমিতাভ বচ্চন নিজেও দক্ষিণী সিনেইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। প্রভাস-দীপিকার ‘কালকি’ সিনেমাতেও তাঁকে দেখা যাবে গুরুত্বপূর্ণ এক চরিত্রে। অন্যদিকে, দক্ষিণের একাধিক সুপারস্টার রজনীকান্ত, কমল হাসানদের সঙ্গেও দারুণ বন্ধুত্ব অমিতাভ বচ্চনের। কিন্তু সুসম্পর্ক থাকলেও তাঁদের সিনেইন্ডাস্ট্রির কাছে মাথা নোয়াতে নারাজ বিগ বি। সম্প্রতি পুনে সিমবায়োসিস ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েই এমন মন্তব্য করেন বলিউড শাহেনশা।

[আরও পড়ুন: দেহরক্ষীর প্রাণ বাঁচাতে নিজেই হাসপাতালে ছুটলেন কার্তিক আরিয়ান, মানবিকতায় মুগ্ধ ঘনিষ্ঠরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement