shono
Advertisement

এবার নাটকের মঞ্চে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, জানেন রাজ-সিমরনের ভূমিকায় কারা?

২০২১ সালে ২৬ বছর পূর্ণ হয়েছে এই ছবির।
Posted: 11:27 AM Jul 26, 2022Updated: 03:46 PM Jul 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিকল্পনা ছিল আগেই। আর এবার স্টেজ একেবারে তৈরি। ঠিক যেমনটি ভেবেছিলেন প্রযোজক ও পরিচালক আদিত্য চোপড়া। আর সেই মতোই সাত সমুদ্র তেরো নদীর পারে, সূদূর লন্ডনে খুঁজে বার করলেন ডিডি এলজের নতুন রাজ-সিমরনকে! হ্যাঁ, বলিউডের সেই কালজয়ী জুটি। তবে নতুন রাজ ও সিমরন সিনেমার পর্দায় নয়। বরং নাটকের মঞ্চেই তুলে ধরবেন তাদের প্রেমের গল্প। তুলে ধরবেন নতুন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র গল্প।

Advertisement

গপ্পোটা একটু খোলসা করে বলা যাক। সিমরনের প্রেমের টানে সুদূর লন্ডন (London) থেকে পাঞ্জাব পর্যন্ত চলে এসেছিল রাজ। হলুদ ফুলে ভরা সর্ষের ক্ষেতে প্রেমিকার জন্য বাহু প্রসারিত করেছিল। এক হাতে ছিল ম্যান্ডোলিন, অন্য হাতে টুপি। দৌড়ে এসে প্রেমিকের বুকে নিজেকে সঁপে দিয়েছিল সিমরন। এভাবেই সৃষ্টি হয়েছিল রুপোলি পর্দার রোম্যান্টিক ইতিহাস। শাহরুখ-কাজলের ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ (Dilwale Dulhania Le Jayenge)। ২৬ বছর পর নতুনভাবে সেই ইতিহাসকে দর্শকদের সামনে আনতে চলেছেন পরিচালক আদিত্য চোপড়া।

[আরও পড়ুন: বৈবাহিক ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন সোহিনী সরকার, আসছে নতুন ওয়েব সিরিজ ‘সম্পূর্ণা’ ]

গত বছর ২০ অক্টোবর ‘দিলওয়ালে দুলহনিয়ে লে জায়েঙ্গে’র ২৬ বছর পূর্ণ হয়েছে। ঠিক তারপরই যশরাজ ফিল্মসের পক্ষ থেকে সুখবর জানানো হয়। DDLJ অবলম্বনে তৈরি করা হবে ব্রডওয়ে মিউক্যাল ড্রামা। যার নাম দেওয়া হয়েছে ‘কাম ফল ইন লাভ- দ্য ডিডিএলজে মিউজিক্যাল’। আমেরিকান থিয়েটারের মক্কা ব্রডওয়ে থিয়েটার বা ব্রডওয়ে-কে (Broadway) বলা যেতেই পারে। যেখানে অন্তত ৪১ পেশাদার মঞ্চ সমেত প্রেক্ষাগৃহ রয়েছে। প্রত্যেকটি প্রেক্ষাগৃহে রয়েছে ৫০০ বা তাঁর বেশি আসন। যেখানে পারফর্ম করতে পারা যেকোনও অভিনেতা বা পরিচালকের কাছে সম্মানের।

হিন্দিতে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ তৈরি করার ইচ্ছে তাঁর ছিল না, জানান আদিত্য চোপড়া। ভেবেছিলেন রাজ-সিমরনের কাহিনি হলিউডের জন্য ইংরাজিতে তৈরি করবেন। শাহরুখ খান (Shah Rukh Khan) নয়, নায়ক হিসেবে টম ক্রুজের কথা ভেবেছিলেন আদিত্য। তবে আদিত্যর সেই প্ল্যান নসাৎ করে দেন যশ চোপড়া। তার বদলে আদিত্যকে তিনি বলেন, নায়ককে এনআরআই হিসেবে দেখাতে। তারপরই শাহরুখ-কাজল জুটিকে নিয়ে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ তৈরি করেন। 

আদিত্যর নতুন ডিডিএলজের রাজ-সিমরন কারা?

নতুন দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গেতে রাজের ভূমিকায় রয়েছেন ব্রিটিশ অভিনেতা অস্টিন কোলবি। অন্যদিকে, সিমরনের ভূমিকায় দেখা যাবে শোভা নারায়ণকে।

সম্প্রতি শাহরুখ খানকে ট্যাগ করে অস্টিন সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করেছেন। যেখানে তিনি লিখেছেন, ”আশা করি আমার কাজ আপনার পছন্দ হবে!”

‘ডিডিএলজে মিউজিক্যাল’-এর চিত্রনাট্য ও গানের কথা লিখছেন আমেরিকার নেল বেঞ্জামিন। সংগীত পরিচালনা করবেন বলিউডের বিশাল-শেখর জুটি। শ্রুতি মার্চেন্ট ও এমি পুরস্কারজয়ী রব অ্যাশফোর্ড মিউজিক্যালের কোরিওগ্রাফি করবেন। অভিনেতা-অভিনেত্রীদের বাছবেন হলিউডের ডানকান স্টুয়ার্টের টিম ও বলিউডের শানু শর্মা। ২০২২ সালের সেপ্টেম্বরে সান দিয়েগোর ওল্ড গ্লোব থিয়েটারে দেখা যাবে ‘দ্য ডিডিএলজে মিউজিক্যাল’।

[আরও পড়ুন: স্বামীর অত্যাচারে অতিষ্ঠ আলিয়া, ‘ডার্লিং’ ছবির ট্রেলারে চমক দিলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement