১০ সেকেন্ডের ছবিতে পরিবর্তনের বার্তা দিলেন কিরণ, ভিডিও শেয়ার আমিরের

09:03 PM Jun 20, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিদ্ধান্ত নিতে লাগে ঠিক কয়েক সেকেন্ড। ভুলকে ঠিক করতেও কয়েক সেকেন্ডের বেশি সময় দরকার হয় না। কিরণ রাও তাঁর ১০ সেকেন্ডের দু’টি ছবিতে একথা স্পষ্টভাবে দেখিয়েছেন। সেই ছবি দু’টি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন আমির খান। একটি ছবি লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে, অন্যটি পারিবারিক হিংসার বিরুদ্ধে। দু’টি ছবির ক্যাপশনেই আমির লিখেছেন, “কিরণ ১০ সেকেন্ডের দু’টি ছবি বানিয়েছে। আমি জানতাম না ১০ সেকেন্ডের মধ্যে একটি গল্প বলা যায় কিনা। ও আমাকে দেখিয়েছে কীভাবে সম্ভব।”

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ আরও পড়ুন: রহস্য আর শরীরী আবেদনের মিশেল ‘চরিত্রহীন ২’, সম্পর্কের নতুন সমীকরণ দেখাল ট্রেলার ]

প্রথম ছবিতে কিরণ দেখিয়েছেন, ভাইবোন একসঙ্গে দুধ খেতে বসেছে। দু’জনের কাছে দু’টি গ্লাস আনা হল। একটি গ্লাসে দুধ ভরতি রয়েছে। সেটি দেওয়া হল ভাইকে। বোনকে যে গ্লাসটি দেওয়া হল, তাতে অর্ধেক দুধ রয়েছে। এরপর ভাই বোনের গ্লাসে ঢেলে দিল খানিকটা দুধ। পরের শটে দেখানো হয়, দুই গ্লাসেই সমান দুধ রয়েছে। সবশেষে বার্তা, ‘পালটানোর জন্য কয়েক সেকেন্ড দরকার।’ পরের ছবিটি পারিবারিক হিংসা নিয়ে। এখানে বাড়ির মালকিন ও পরিচারিকার গল্প দেখানো হয়েছে ১০ সেকেন্ডে। ছবির প্রথম শটে দেখানো হয়েছে মালকিনের মুখে আঘাতের চিহ্ন। ব্যথা কমানোর চেষ্টা করছেন তিনি। তখন বাড়ির পরিচারিকা এসে তাঁর হাতে দেন একটি মোবাইল। তাতে ১০০ ডায়াল করা। এর শেষেও কিরণের বার্তা, ‘সাহস দেখানোর জন্য কয়েক সেকেন্ড দরকার।’

Advertising
Advertising

[ আরও পড়ুন: চিকিৎসা পরিষেবার অন্ধকার দিক নিয়ে পর্দায় ‘কর্কটরোগ’ ]

দু’টি ভিডিওতেই কিছু না বলে পরিচালক অনেক কথাই বুঝিয়ে দিয়েছেন। প্রথমটিতে লিঙ্গবৈষম্যের কথা আর দ্বিতীয়টিতে দাম্পত্য হিংসার কথা স্পষ্টভাবে বুঝিয়েছেন কিরণ। কোন ক্ষেত্রে কী করা দরকার, ওই ১০ সেকেন্ডের মধ্যে বোঝানো হয়েছে তাও। এর আগে কিরণ স্বাধীনভাবে একটিই ছবি পরিচালনা করেছেন- ‘ধোবিঘাট’। বক্স অফিসে অসাধারণ সাফল্য পায়নি ছবিটি। তারপর ছবি পরিচালনার কাজ থেকে নিজেকে অনেকটাই গুটিয়ে নিয়েছিলেন কিরণ। কিন্তু এবার তিনি যে দু’টি ১০ সেকেন্ডের ছবি পরিচালনা করেছন, সেগুলি তাঁর কেরিয়ারের অন্যতম মাইলফলক হয়ে থাকবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ১০ সেকেন্ডের ছবিতে পরিবর্তনের বার্তা দিলেন কিরণ, ভিডিও শেয়ার আমিরের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next