shono
Advertisement

ঋতুমতী নারীও দশভুজা, সমাজকে সচেতন করার বার্তা নিয়ে আসছেন ঋতাভরী

মূলভাবনা অরিত্র মুখোপাধ্যায়ের। The post ঋতুমতী নারীও দশভুজা, সমাজকে সচেতন করার বার্তা নিয়ে আসছেন ঋতাভরী appeared first on Sangbad Pratidin.
Posted: 04:57 PM Sep 28, 2019Updated: 08:52 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। একসময় চন্দ্রবিন্দুর এই গান মুখে মুখে ফিরত। অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছিলেন গানটি। এই ‘গোপন কম্মটি’ যে কী হতে পারে, তা নিয়ে নানা মুনির ছিল নানা মত। উইন্ডোজ প্রোডাকশনের পরের ছবিতে এক অন্য আঙ্গিকে দেখানো হয়েছে ‘গোপন কম্মটি’। এক মহিলার গল্প তুলে ধরা হয়েছে ছবিতে।

Advertisement

তবে গড়পড়তা ছবির মতো কোনও মহিলার স্ট্রাগল লাইফ বা জীবনযাত্রার গল্প তুলে ধরবে না এই ছবি। পিরিয়ডের গল্প অবশ্য আছে এই ছবিতে। কিন্তু তা মাসিক হিসেবে। প্রতি মাসে মহিলারা যে ঋতুমতী হন, সেই গল্প ঘিরেই লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। রজঃস্বলা অবস্থায় মহিলারা মন্দিরে ঢুকতে পারেন না। তাদের এই সময় পুজো দেওয়াও নিষেধ। তার উপর লিঙ্গ বৈষম্য তো রয়েইছে। সমাজ আধুনিক হলেও মেয়েরা অনেক পিছিয়ে। সমাজ থেকে এই ট্যাবুগুলো দূর করার উদ্দেশ্যেই তৈরি হচ্ছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। ছবির মধ্যে রয়েছে এক গূঢ় বার্তা।

[ আরও পড়ুন: টেলি অভিনেত্রীর নামে ‘কলগার্ল’ পোস্টার, গ্রেপ্তার চিকিৎসক ]

ছবির প্রথম পোস্টার মুক্তি পেয়েছে সোশ্যাল মিডিয়ায়। পোস্টারেই স্পষ্ট ছবির বিষয়বস্তু। ছবিতে দেখা গিয়েছে ঋতাভরীকে। ছবিতে প্রধান চরিত্রে তিনিই অভিনয় করেছেন। অভিনেত্রীকে দশভুজা হিসেবে দেখানো হয়েছে পোস্টারে। তবে দশ হাত তাঁর অস্ত্রে সুসজ্জিত নয়। একদিকের চারটি হাতে রয়েছে পুজোর উপকরণ, অন্যদিকের চারটি হাতে সাজানো রয়েছে মেনস্ট্রুয়েশনের দরকারি জিনিস। বাকি একটি হাতে ধরা রয়েছে ক্যালেন্ডার, অন্য হাতটি রয়েছে মুখে।

ছবিটি পরিচালনা করেছেন অরিত্র মুখোপাধ্যায়। এটি তাঁর প্রথম ছবি। উইন্ডোজ প্রোডাকশনস মাঝেমধ্যেই নতুন প্রতিভাদের সুযোগ দেয়। যেমন ‘মুখার্জিদার বউ’ ছবিটি ছিল পৃথা চক্রবর্তীর প্রথম ছবি। ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’-ও সেভাবেই অরিত্রর প্রথম ছবি। এই ছবির সংলাপ লিখেছেন সম্রাজ্ঞী। তিনিই ‘মুখার্জিদার বউ’ ছবির সংলাপ লিখেছিলেন। সংগীতের দায়িত্ব সামলেছেন অনিন্দ্য। ছবিতে অভিনয় করেছেন ‘কবীর সিং’ খ্যাত অভিনেতা সোহম মজুমদার। পরের বছর মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: ফের রাণুর কণ্ঠে মাতল নেটদুনিয়া, মুক্তি পেল তাঁর গাওয়া পুজোর থিম সং ]

The post ঋতুমতী নারীও দশভুজা, সমাজকে সচেতন করার বার্তা নিয়ে আসছেন ঋতাভরী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার