Advertisement

Manike Mage Hithe গানেই সুপারহিট! জানেন YouTube থেকে গায়িকা ইয়োহানির রোজগার কত?

07:17 PM Sep 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে কপাল। ২০১৯ সাল থেকে ইউটিউবে (Youtube) একের পর এক গান করে যাচ্ছিলেন ‘মানিকে মাগে হিথে’ (Manike Mage Hithe )গেয়ে ভাইরাল হওয়া শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডি’সিলভা (Yohani De Silva)। কিন্তু দেখুন, ভাগ্য খুলল ২০২১ সালে এসে। এক গানেই হয়ে গেলেন সুপারহিট। তবে শুধুই কি আর সুপারহিট! ভাইরাল কন্যা ইয়োহানির ব্যাঙ্ক ব্যালেন্স এখন হিংসে করার মতো। তাও আবার শুধুই ইউটিউব থেকে যা রোজগার করছেন ইয়োহানি, তা নাকি খুব শীঘ্রই রেকর্ড গড়বে!

Advertisement

তথ্য বলছে, ইউটিউব থেকে আগস্ট মাসে ইয়োহানি আয় করেছেন ৬৯ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫০ লক্ষ ৮১ হাজার ৪৭৭ টাকা। তবে ইয়োহানির ইউটিউবের রোজগারের খাতাটা মোটেই এরকম ছিল না। শুরুতে খুব কম টাকাই রোজগার করেছেন ইয়োহানি। তবে মে মাস থেকে ইয়োহানির রোজগার বাড়তে থাকে। আগস্ট মাসে ইউটিউব থেকে সবচেয়ে বেশি রোজগার করেন তিনি।

মে মাসেই প্রথম মুক্তি পায় ইয়োহানির ‘মানি কে মাগে হিথে’। প্রথমে এই গান জনপ্রিয় না হলেও, ধীরে ধীরে ছড়িয়ে পড়ে এই গান। তথ্য বলছে, জুলাইয়ের শেষ এবং আগস্টেই ভারত ও বাংলাদেশে ছড়িয়ে পড়ার পর জনপ্রিয়তার শীর্ষে চলে যায় এই গান। জুলাইয়ে ইউটিউব থেকে ইয়োহনির আয় ৭.৫২ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫ লাখের একটু বেশি।

[আরও পড়ুন: নেটদুনিয়া কাঁপাচ্ছে সিংহলি গান ‘মানিকে মাগে হিঠে’, মিষ্টি গায়িকার সঙ্গে পরিচয় সেরে নিন]

তথ্য বলছে, গত ৭ দিনে ইউটিউব থেকে ইয়োহানি আয় করেছেন ৩৫.৫ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ২ লাখ ৬১ হাজার টাকার থেকে একটু বেশি। গত তিরিশ দিনে ইয়োহানি আয় করেছেন ৭৭ লাখ ২৫ হাজার টাকার মতো। গত নব্বই দিনে ইয়োহানির রোজগার ১ কোটি ২ লাখ ২৮ হাজার টাকা মতো।

‘মানিকে মাগে হিথে’ (Mani Ke mage Hithe) গান থেকে দুম করে জনপ্রিয়তার শীর্ষে গেলেও মিষ্টি গায়িকা ইয়োহানি ডি’ সিলভা বহুদিন ধরেই ইউটিউব স্টার। নিজেই লেখেন গান, নিজেই দেন সুর। উইকিপিডিয়া বলছে ইয়োহানির বয়স ২৮।  অনেক আগে থেকেই শ্রীলঙ্কার র‌্যাপার হিসেবে জনপ্রিয় ইয়োহানি। শ্রীলঙ্কার ভিতরেই বহু স্টেজ শো করে থাকেন ইয়োহানি। তবে ‘মানিকে মাগে হিথে’ তাঁর প্রথম গান নয়, যা ভাইরাল হয়। এর আগে ডেভিয়াঙ্গে বারে গানটি গেয়ে রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন ইয়োহানি। তারপর থেকেই ইউটিউবে লাইক ও সাবস্ক্রাইবারের সংখ্যা বেড়ে যায় ইয়োহানির। এখন তো তিনি শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’। ইয়োহানির সঙ্গে এই গানে সঙ্গ দিয়েছেন, শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় র‌্যাপার সথীশন রথনায়কা (Satheeshan Rathnayaka)।  সথীশনই প্রথমে এই গানটি গেয়েছিলেন। তারপর মে মাসে এই গানটি নতুন করে রেকর্ড করা হয় ইয়োহানির গলায়। 

[আরও পড়ুন: হিরো আলমের ‘Manike Mage Hithe’ শুনে ঠাট্টা রুদ্রনীলের, শেয়ার করলেন মজার ভিডিও]

Advertisement
Next