‘কিছুতেই এরা খুশি নয়’, ICSE-তে ৯৫ শতাংশ নম্বর পেয়েও মনখারাপ শ্রীলেখার মেয়ের

07:59 PM Jul 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হল ICSE দশম শ্রেণির ফলাফল। প্রথম স্থানে ৪ জন থাকলেও দ্বিতীয় ও তৃতীয় স্থানে বহু ছাত্রছাত্রী। এই পরীক্ষাতেই ৯৫ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছে শ্রীলেখার মেয়ে ঐশী। মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত অভিনেত্রী। ফেসবুকে নিজের মেয়ের প্রাপ্ত নম্বরের কথা জানিয়েছেন। কিন্তু নিজের নম্বরে সন্তুষ্ট নয় ঐশী। আরও বেশি প্রত্যাশা ছিল তার। সেই কারণেই মনখারাপ শ্রীলেখার কন্যার। 

Advertisement

Advertising
Advertising

সকাল থেকেই ICSE দশম শ্রেণির ফলাফলের প্রতীক্ষায় ছিলেন শ্রীলেখা। ফল বেরোতেই জানিয়েছিলেন ৯৫ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছেন তাঁর মেয়ে ঐশী। কিন্তু সেই পোস্টটি আর নেই। বিকেল পাঁচটা একচল্লিশ মিনিটে ফেসবুকে শ্রীলেখা লেখেন, “আগের পোস্টটা আর্কাইভ করলাম মেয়ের হুকুমে। আরও বেশি আশা করেছিল। কোনও কিছুতেই এরা খুশি নয়। আমি হলে তো ধাই ধাই করে নাচতাম এত নম্বর পেয়ে…।”

[আরও পড়ুন: ‘কেসরিয়া’র সুরে রণবীর-আলিয়ার রোম্যান্স, ‘ব্রহ্মাস্ত্র’র নতুন গানে মুগ্ধ করলেন অরিজিৎ

উল্লেখ্য, এবার  ICSE দশম শ্রেণির ফলাফল অনুযায়ী দ্বিতীয় স্থানে রয়েছে ৩৪ জন আর তৃতীয় হয়েছে ৭২ জন পরীক্ষার্থী। মেধা তালিকার প্রথম তিনের মধ্যে রয়েছে বাংলার ১৭ জন। সেই নিরিখে বাংলার (West Bengal) ফলাফল যথেষ্ট ভাল। প্রথম স্থানাধিকারীর প্রাপ্ত নম্বর ৯৯.৮ শতাংশ। 

রাজ্যের মোট ৪১৫টি স্কুল থেকে পরীক্ষা দিয়েছিল ৪০,৭৩৬ জন  ছাত্রছাত্রী। মোট পাশের হার ৯৯.৯৮ শতাংশ। মোট ১০ জন পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছে। পুনর্মূল্যায়নের আবেদন করা যাবে ১৭ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে।  ছাত্রদের তুলনায় এবার ছাত্রীদের পাশের হার বেশি। আর তাঁর মধ্যেই রয়েছেন শ্রীলেখার মেয়ে ঐশী। প্রত্যাশা তার বেশি ছিল বটে, তবে ৯৫ শতাংশ নম্বর নেহাত কম নয় বলেই মত শ্রীলেখার। শ্রীলেখার পোস্টের কমেন্ট বক্সে অনেকেই ঐশীকে ভালভাবে পাশ করার জন্য শুভেচ্ছা জানিয়েছেন। 

[আরও পড়ুন: বড়পর্দায় সত্যান্বেষী হয়ে ফিরছেন আবির, দেখুন ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’র টিজার

Advertisement
Next