shono
Advertisement

দেশ কাঁপিয়ে হলিউডের মন জয়, ‘গোল্ডেন গ্লোব’পুরস্কারে মনোনীত দক্ষিণী ছবি ‘RRR’

মোট ২ টি বিভাগে মনোনয়ন পেয়েছেন রাজামৌলীর এই ছবি।
Posted: 09:26 PM Dec 12, 2022Updated: 09:27 PM Dec 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হলিউডে এবার নজর কাড়ল এস এস রাজামৌলীর ব্লকবাস্টার ছবি ‘আর আর আর’। হলিউডের জনপ্রিয় গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা বিদেশি ছবির বিভাগে মনোনীত হল এই ছবি। তবে শুধু একটা নয়, সেরা গানের বিভাগেও মনোনয়ন পেয়েছে এই ছবির জনপ্রিয় গান ‘নাট্টু নাট্টু’।

Advertisement

প্রসঙ্গত, দেশের বক্স অফিসে ঝড় তুলেছিল এসএস রাজামৌলির আরআরআর (RRR)। আন্তর্জাতিক বাজারেও রেকর্ড ব্যবসা করে ছবিটি। সেই সৌজন্যেই এবার মার্কিন মুলুকে সেরার শিরোপা পেলেন দক্ষিণী পরিচালক।

নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক্স সার্কল অ্যাওয়ার্ডে সেরা পরিচালকের পুরস্কার তুলে দেওয়া হল রাজামৌলির (SS Rajamouli) হাতে। স্টিফেন স্পিলবার্গ, ড্যারেন অ্যারোনফস্কি, সারাহ পোলির মতো হলিউডের নামী পরিচালকদের পিছনে ফেলে এই সম্মান পেলেন রাজামৌলি। এদিকে, একটি সর্বভারতীয় বেসরকারি সংবাদমাধ্যমের ট্রু লেজেন্ড সম্মানে সম্মানিত করা হল সুপারহিট ছবির নায়ক রাম চরণকে।

[আরও পড়ুন: জ্যাকলিনের ‘আপত্তিকর’ মন্তব্যে কাজ হারাচ্ছেন! অভিনেত্রীর বিরুদ্ধে মানহানি মামলা নোরার]

চলতি বছর হিন্দি, তামিল, তেলুগু ও মালয়ালম ভাষায় দেশে মুক্তি পেয়েছিল আরআরআর। জাপান ও আমেরিকার দর্শকদেরও মন জয় করে স্বাধীনতা সংগ্রামের কাহিনি নিয়ে তৈরি ছবিটি। মুখ্য ভূমিকায় রাম চরণের সঙ্গে দেখা গিয়েছিল জুনিয়র NTR। ট্রু লেজেন্ড সম্মান পাওয়ার জন্য ছেলে রাম চরণকে টুইট করে শুভেচ্ছা জানান অভিনেতা চিরঞ্জিবী। লেখেন, “তোমার জন্য গর্বিত। আরও অনেক পথ এভাবেই এগিয়ে যেতে হবে। অভিনন্দন রাম চরণ (Ram Charan)।”

বক্স অফিসে রেকর্ড ব্যবসা করলেও অবশ্য দেশের ছবি হিসেবে অফিসিয়ালি অস্কারের জন্য বেছে নেওয়া হয়নি পরিচালক রাজামৌলির ছবি RRR-কে। যে বিষয়টা বেশ হতাশই করেছিল ছবির গোটা টিমকে। তাই RRR ছবির নির্মাতারা নিজেরাই কোমর বেঁধে নেমে পড়েন অস্কারের জন্য। নিজেদের উদ্যোগেই ১৫টি বিভাগে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দেয় RRR। সেরা মোশন পিকচার ছাড়াও আরও ১৪ টি বিভাগে মনোনয়ন জমা দেওয়া হয়। শুধু তাই নয়, সবার নজর কাড়তে লস অ্যাঞ্জেলসে বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থাও করেছেন রাজামৌলি। প্রসঙ্গত, ২০২৩ সালের অস্কারের জন্য ‘সেরা বিদেশি ছবির’ বিভাগে ভারত থেকে পাঠানো হচ্ছে গুজরাটি ছবি ‘ছেল্লো শো’ বা ‘দ্য লাস্ট শো’ (The Last Show)।

[আরও পড়ুন: জনসমক্ষে ‘অশ্লীল’ পোশাক কেন? উরফির বিরুদ্ধে মামলা ঠুকলেন আইনজীবী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement