shono
Advertisement

‘বলিউড সিনেমা নয় RRR’, আমেরিকায় প্রতিবাদী সুর পরিচালক রাজামৌলির কথায়!

মার্কিন মুলুকে ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ে যোগ দিতে গিয়ে কথাটি বলেছেন পরিচালক।
Posted: 07:50 PM Jan 14, 2023Updated: 07:52 PM Jan 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সিনেমা মানেই যে তা বলিউডের হতে হবে এমনটা মনে করেন না এস এস রাজামৌলি (SS Rajamouli)। সে কথাই স্পষ্টভাবে জানিয়ে দিলেন আমেরিকায়। তাঁর পরিচালিত ‘RRR’ কোনও বলিউড সিনেমা নয়, বরং তা তেলুগু ছবি, এমনটাই বললেন এক সাক্ষাৎকারে।

Advertisement

বক্স অফিসে রেকর্ড ব্যবসা করলেও দেশের ছবি হিসেবে অফিশিয়ালি অস্কারের (Oscar 2023) জন্য বেছে নেওয়া হয়নি পরিচালক এসএস রাজামৌলির ছবি ‘RRR’ ছবিকে। তবে প্রযোজকদের পক্ষ থেকে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দেওয়া হয়। গোল্ডেন গ্লোবেও পাঠানো হয় সিনেমাটি। তাতেই মেলে সাফল্য। অরিজিনাল গানের বিভাগে সেরার সম্মান পেয়েছে সুরকার এমএম কিরাবনি ও গীতকার কালা ভৈরবী ও রাহুল সিপলিগুঞ্জের ‘নাতু নাতু’ গানটি।

[আরও পড়ুন: ‘রাখি আর আমি বিবাহিত!’ আর লুকোছাপা নয়, অবশেষে বিয়ে নিয়ে মুখ খুললেন আদিল]

এই প্রথমবার কোনও ভারতীয় সিনেমা গোল্ডেন গ্লোবের মতো পুরস্কার জিতল। কিরাবনি যখন পুরস্কারটি হাতে নিচ্ছিলেন দর্শকাসনে উচ্ছ্বসিত হয়ে হাততালি দিচ্ছিলেন পরিচালক এসএস রাজামৌলি এবং ছবির দুই নায়ক রাম চরণ ও জুনিয়র NTR। এর পরই ডিরেক্টর’স গিল্ড অফ আমেরিকার পক্ষ থেকে ‘RRR’ সিনেমা নিয়ে স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়েছিল। সেখানেই ছবি প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাজামৌলি বলেন, “RRR বলিউড সিনেমা নয়, এটি দক্ষিণ ভারতের তেলুগু সিনেমা। আমার জন্ম সেখানেই।”

ছবির ‘নাতু নাতু’ গান নিয়েও এদিন কথা বলেন রাজামৌলি। জানান, সিনেমার গল্পকে এগিয়ে নিয়ে যেতেই গানটি তৈরি করা হয়েছে। যদি ‘RRR’ দেখতে গিয়ে কেউ সময়ের কথা ভুলে যান, তাহলেই নিজেকে সফল পরিচালক মনে করবেন। এদিকে গোল্ডেন গ্লোবের মঞ্চেই কিংবদন্তি হলিউড পরিচালক স্টিভেন স্পিলবার্গের সঙ্গে দেখা হয়েছিল রাজামৌলির। সেই ছবি শেয়ার করে পরিচালক লেখেন, “এই মাত্র ঈশ্বরের সঙ্গে দেখা হল।”

[আরও পড়ুন: ৫০,০০০ অনুরাগীকে ‘পাঠান’ দেখানোর ব্যবস্থা, দেশজুড়ে মহা আয়োজন শাহরুখের ফ্যান ক্লাবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement