shono
Advertisement

বিদেশি ওয়েব সিরিজে মাধুরীকে ‘বেশ্যা’বলে অসম্মান! আইনি নোটিস পেল নেটফ্লিক্স

'দ্য বিগ ব্যাং থিয়োরি' সিরিজ নিয়েই বিপাকে নেটফ্লিক্স।
Posted: 05:40 PM Mar 27, 2023Updated: 08:41 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনি নোটিস পেল জনপ্রিয় ওটিটি প্ল্য়াটফর্ম নেটফ্লিক্স। জনপ্রিয় বিদেশি ওয়েব সিরিজ দ্য বিগ ব্যাং থিয়োরির নতুন সিজনের একটি এপিসোডে বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে বেশ্যা বলায় নেটফ্লিক্সে বিরুদ্ধে আইনি নোটিস পাঠাল লেখক ও রাজনৈতিক বিশ্লেষক মিঠুন বিজয় কুমার। তাঁর অভিযোগ, ‘বিগ ব্যাং থিয়োরি’র একটি এপিসোডে মাধুরী দীক্ষিতকে ‘কুষ্ঠ আক্রান্ত বেশ্য়া’ বলে সম্বোধন করা হয়। এই ধরনের মন্তব্য অত্যন্ত অপমানজনক এবং সম্মানহানিও বটে। নেটফ্লিক্সের বিরুদ্ধে আইনি নোটিস পাঠিয়ে মিঠুন বিজয় আরও জানান, এই এপিসোড সরানো না হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। কেননা, এই ধরনের উক্তি সামাজিক অবক্ষয়কেও বাড়ি তোলে। তাই দ্রুত এই ধরনের সংলাপ বাতিল করা উচিত।

Advertisement

সংলাপে বলতে শোনা যায় ঐশ্বর্য রাই হলেন দেবী আর তাঁর সামনে মাধুরী দীক্ষিত কুষ্ঠ আক্রান্ত একজন যৌনকর্মী বা বেশ্যা। সিরিজের এই সংলাপটিতেই আপত্তি জানিয়েছেন মিঠুন বিজয় কুমার। 

[আরও পড়ুন: ‘অস্কার না পেলেও,অল দ্যাট ব্রিদসই সেরা তথ্যচিত্র’, বাঙালি পরিচালকের প্রশংসায় হনসল]

সংবাদ মাধ্যমকে মিঠুন বিজয় কুমার জানিয়েছেন,’ কোনও মহিলার নাম করে এই ধরনের উক্তি মোটেই সঠিক নয়। মাধুরী দীক্ষিতের জায়গায় অন্য কোনও মহিলার নাম নেওয়া হলেও সেটা অপমানজনক হত। শুধুমাত্র জনপ্রিয় হওয়ার জন্য এধরনের সংলাপ ব্যবহার করা মোটেই উচিত নয়।’ মিঠুন আরও জানিয়েছেন, ‘নেটফ্লিক্স যদি উপযুক্ত পদক্ষেপ না নেয়, তাহলে আরও কড়া হতে হবে।’

[আরও পড়ুন: ‘প্লিজ সলমন ভাইকে ছেড়ে দিন’, গ্যাংস্টার বিষ্ণোইর কাছে হাতজোড় করে আরজি রাখির ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement