shono
Advertisement

আহা কী দৃশ্য! রাতের আকাশে একসঙ্গে পাঁচ গ্রহ দেখে মুগ্ধ অমিতাভ, শেয়ার করলেন ভিডিও

মহাজাগতিক সৌন্দর্যে ভরা এই দৃশ্য।
Posted: 09:07 AM Mar 29, 2023Updated: 09:07 AM Mar 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাজাগতিক এক দৃশ্যের সাক্ষী থাকলেন আকাশপ্রেমীরা। বুধ, শুক্র, মঙ্গল (Mars), বৃহস্পতি (Jupiter) ও ইউরেনাস- সৌরজগতের এই পাঁচ সদস্যকে আকাশের মঞ্চে পরপর দেখতে পাওয়া গেল। আর তা দেখে অমিতাভ বচ্চনও (Amitabh Bachchan) মুগ্ধ। নিজের টেলিস্কোপিক ভিউর ভিডিও শেয়ার করে নিলেন অনুরাগীদের সঙ্গে।

Advertisement

‘প্রজেক্ট K’ ছবির শুটিং করতে গিয়ে পাঁজরে চোট পান বিগ বি। এরমধ্যেই আবার তাঁর পায়ের কড়ায় ফোস্কা পড়ে। একটু সুস্থ হয়েই আবার কাজে ফিরেছেন কিংবদন্তি। হাতে কাপড় জড়িয়েই জলসার সামনে ভক্তদের দর্শন দেন। আর রাতে শেয়ার করেন মহাজাগতিক দৃশ্যের ভিডিও।

[আরও পড়ুন: ‘ভাগ্যিস প্রিয়াঙ্কার পরিণতি সুশান্তের মতো হয়নি’, মন্তব্য জাতীয় পুরস্কারজয়ী সম্পাদকের ]

ভিডিওর প্রথমে শুধু চাঁদ ও তার নিচের একটি গ্রহ দেখা যাচ্ছিল। একটু জুম করতেই পাঁচটি গ্রহ সুস্পষ্ট হয়। আর তাতেই অমিতাভ লেখেন, “আহা কী দৃশ্য! আজ একসঙ্গে একই লাইনে পরপর পাঁচটি গ্রহ। সুন্দর আর বিরল… আশা করি আপনারাও এটা দেখতে পেয়েছেন।”

২৫ থেকে ৩০ মার্চ, সপ্তাহখানেক দেখা যাবে গ্রহগুলিকে। কিন্তু সবচেয়ে পরিষ্কার এই দৃশ্য দেখা যায় ২৮ মার্চ অর্থাৎ মঙ্গলবার। মূলত তিনটি গ্রহ বুধ, শুক্র ও বৃহস্পতিকে খালি চোখে দেখা গেলেও বাকি গ্রহদুটিকে দেখতে হলে দরকার শক্তিশালী বাইনোকুলার। সেক্ষেত্রে মঙ্গলকেও ইউরেনাসের থেকে উজ্জ্বল দেখাবে।

[আরও পড়ুন: উদ্ভট ফ্যাশনেই সোশ্যাল মিডিয়া তারকা, মাসে কত রোজগার উরফির? জানলে চমকে যাবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement