shono
Advertisement

‘দ্য কেরালা স্টোরি’ টিমকে সতর্ক করলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী, দিলেন ‘খারাপ খবর’

কবিগুরুর গানের লাইনও মনে করিয়ে দেন 'দ্য কাশ্মীর ফাইলস'।
Posted: 04:59 PM May 06, 2023Updated: 04:59 PM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির পরও ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) নিয়ে বিতর্ক অব্যাহত। তাতেই এবার যেন ঘৃতাহুতি দিলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। ছবির গোটা টিমকে ‘খারাপ খবর’ জানালেন তিনি।

Advertisement

কী সেই খবর? ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার টিমের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন বিবেক। জানিয়েছেন, ছোটবেলা থেকেই তিনি শুনেছিলেন সিনেমা বাস্তব সমাজ ও মানসিকতা প্রতিফলিত হয়। পুরনো বিশ্বাস ভেঙে নতুন বিশ্বাস গড়ে তোলে। আবার অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে। পরিচালকের মতে, এই চিন্তাধারা সঠিক কিন্তু সবসময় সঠিকভাবে কার্যকর হয় না।

[আরও পড়ুন: আইপিএল ফাইনালে মুক্তি পাবে ‘জওয়ানে’র ট্রেলার, ছবি নিয়ে বড় ঘোষণার পথে শাহরুখ!]

নিজের লেখার মাধ্যমে পরিচালক জানান, ভারতে ‘দ্য কেরালা স্টোরি’র মতো সিনেমা রিলিজ করা সহজ কাজ নয়। তাঁকেও ‘বুদ্ধ ইন আ ট্রাফিক জ্যাম’, ‘দ্য তাসখন্দ ফাইলস’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার জন্য শারীরিক, মানসিক, সামাজিকভাবে নিগৃহীত হতে হয়েছে। এমনকী আগামী ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’-এর জন্যও আক্রমণ করা হচ্ছে। কলকাতার মলে তিনি নিজের বই সই করতে পারেননি বলেও অভিযোগ করেন। এরপরই পরিচালক দাবি করেন, মা সরস্বতী তাঁকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে সত্য, ন্যায় ও ধর্ম রক্ষার লড়াই করার শক্তি দিয়েছেন।

‘দ্য কেরালা স্টোরি’র প্রযোজক বিপুল শাহ, নায়িকা আদা শর্মা ও পরিচালক সুদীপ্ত সেনকের ট্যাগ করে লেখেন, “প্রথমেই এই সাহসী চেষ্টার জন্য অভিনন্দন। একই সঙ্গে আপনাদের খারাপ খবরটি জানিয়ে রাখি, এখন থেকে আপনাদের জীবন পালটে যাবে। ভাবতে পারবেন না এত ঘৃণা পাবেন। দম বন্ধ হয়ে আসবে। মাঝে মধ্যে ভাবনাচিন্তার শক্তি হারিয়ে যাবে, ভেঙে পড়বেন। কিন্তু মনে রাখবেন, যাঁরা পরিবর্তনের ক্ষমতা রাখেন ইশ্বর তাঁদেরই পরীক্ষা নেন।” সবশেষে পরিচালক গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের গানের ‘একলা চলো রে…’ লাইন মনে করিয়ে দেন। উল্লেখ্য, ইতিমধ্যেই মধ্যপ্রদেশে ‘দ্য কেরালা স্টোরি’কে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

[আরও পড়ুন: ছবিজুড়ে শুধু ইসলামোফোবিয়া! বিতর্ক উসকেও মাঝারি মানেরই ছবি ‘দ্য কেরালা স্টোরি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement