shono
Advertisement

বিজ্ঞাপনে রূপান্তরিত হওয়ার প্রচার! নেটিজেনদের রোষানলে জনপ্রিয় কফি কোম্পানি

কী এমন দেখানো হয়েছে বিজ্ঞাপনের ভিডিওতে?
Posted: 08:46 PM May 12, 2023Updated: 08:46 PM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজ্ঞাপনের বিষয়বস্তু লিঙ্গ পরিবর্তন এবং তা নিয়ে পরিবারের প্রতিক্রিয়া। তার জেরেই নেটিজেনদের একাংশের রোষানলে স্টারবাকস কফি কোম্পানি। এমন ভিডিওর মাধ্যমে লিঙ্গ পরিবর্তনের মতো বিষয়ের প্রচার করা হয়েছে, এমনই অভিযোগ নিন্দুকদের।

Advertisement

বেশ কিছুদিন সমলিঙ্গ বিবাহের বৈধতা সংক্রান্ত মামলা চলছে সুপ্রিম কোর্টে। এমন পরিস্থিতিতে স্টারবাকস ইন্ডিয়ার পক্ষ থেকে বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিওর শুরুতে মা ও বাবা ছেলের জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু তার বদলে দরজা দিয়ে প্রবেশ করে এক তরুণী। আসলে সে তাঁদেরই সন্তান এবং লিঙ্গ পরিবর্তন করে ছেলে থেকে মেয়ে হয়েছে।

[আরও পড়ুন: প্রাক্তন ও বর্তমানের হৃদয়ের ধর্মযুদ্ধ! ‘অর্ধাঙ্গিনী’র ট্রেলারে নজর কাড়লেন চুর্ণী-কৌশিক-জয়া]

ছেলে অর্পিত থেকে অর্পিতা হওয়ার প্রথমে বাবা অসন্তুষ্ট ছিলেন। কিন্তু কফির কাপে অর্পিতা নামটি লিখিয়ে সন্তানকে মেনে নেন। আর এই হ্যাপি এন্ডিং দিয়েই শেষ হয় বিজ্ঞাপন।

কফি কোম্পানির এই বিজ্ঞাপনে অনেকেই লাইক দিয়েছেন। কিন্তু অনেকের আবার এভাবে লিঙ্গ পরিবর্তনের মতো বিষয় বিজ্ঞাপনে আনা পছন্দ হয়নি। এই বিজ্ঞাপনের মাধ্যমে লিঙ্গ পরিবর্তনের মতো ‘অস্বাভাবিক’ বিষয়ের প্রচার করা হয়েছে, এমন অভিযোগ করা হয়েছে। পশ্চিমি এই সংস্কৃতি মেনে নেওয়া হবে না বলেও জানানো হয়েছে। অবিলম্বে বিজ্ঞাপনটি প্রত্যাহার করারও দাবি জানানো হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশেও ‘পাঠান’ ঝড়, প্রথম দিনেই ৪১ টি সিনেমা হলে হাউজফুল শাহরুখের ব্লকবাস্টার ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement