shono
Advertisement

প্রকাশ্যে ‘পালান’ ছবির পোস্টার, ছবিতে অঞ্জন দত্ত, মমতা শংকরের সঙ্গী যিশু-পাওলি জুটি

মৃণাল সেনকে শ্রদ্ধা জানিয়েই ছবিটি তৈরি করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়।
Posted: 11:43 AM May 15, 2023Updated: 11:43 AM May 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যবিত্ত বাঙালির জীবন প্রতিফলিত হচ্ছে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘পালান’ (Palaan) ছবির পোস্টারে। কিংবদন্তি পরিচালক মৃণাল সেনকে (Mrinal Sen) শ্রদ্ধা জানিয়েই ছবিটি তৈরি করছেন কৌশিক। যাতে অঞ্জন দত্ত, মমতা শংকরের সঙ্গে দেখা যাচ্ছে যিশু সেনগুপ্ত ও পাওলি দামকে।

Advertisement

১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেনের ছবি ‘খারিজ’। সেই ছবি দেখেই যেন সিনেমা তৈরির অনুপ্রেরণা পেয়েছিলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। আর সেই অনুপ্রেরণাকে সঙ্গে নিয়েই এবার ‘খারিজ’ সিনেমাকে নতুন যুগের রূপ দিয়েছেন তিনি। মৃণাল সেনের জন্মশতবর্ষে তাঁকে উৎসর্গ করে তৈরি করেছেন ‘পালান’।

[আরও পড়ুন: শাহরুখের ‘পাঠান’কেও ছাপিয়ে গিয়েছে ‘দ্য কেরালা স্টোরি’! কীভাবে সম্ভব?]

মৃণাল সেনের ‘খারিজ’ ছবিতে অভিনয় করেছিলেন মমতা শংকর(Mamata Shankar), অঞ্জন দত্ত (Anjan Dutt) ও শ্রীলা মজুমদার। তাঁরা নতুন এই ছবিতেও থাকছেন। পাশাপাশি রয়েছেন যিশু (Jisshu Sengupta) ও পাওলি জুটি। রবিবার ছবির নতুন পোস্টার শেয়ার করে কৌশিক-যিশুরা লেখেন, “আপনার জীবনদর্শনের একটুকরো উপলব্ধির চেষ্টাই আমাদের শ্রদ্ধার্ঘ্য। প্রণাম মৃণাল সেন।”

উল্লেখ্য, মৃণাল সেনের জন্মশতবর্ষে তাঁকে শ্রদ্ধা জানিয়ে ‘পদাতিক’ তৈরি করছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সেখানে কিংবদন্তি পরিচালকের ভূমিকায় বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। 


[আরও পড়ুন: ‘পথে হল দেরি’ বলতে নারাজ! অজানা ব্যক্তির বাইকে চেপে বসলেন অমিতাভ বচ্চন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement