KIFF2023: কলকাতা চলচ্চিত্র উৎসবের চতুর্থ দিনে থাকছে কী কী চমক? নজর থাকুক ইউক্রেনের তথ্যচিত্রে

07:05 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমে উঠেছে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF 2023)। দেখতে দেখতে কেটে গেল ৩ টে দিন। চতুর্থ দিনে থাকছে কী কী চমক? দেখবেন কোন কোন ছবি?

Advertisement

যাঁরা তথ্যচিত্র দেখতে ভালোবাসেন, তাঁরা একেবারেই মিস করবেন না ইউক্রেনের তথ্যচিত্র ‘উই উইল নট ফেড অ্যাওয়ে’। ইউক্রেনের রাজনীতি, যুদ্ধের টানাপোড়েনকে প্রেক্ষাপট করে এক তরুণের গল্প বলে এই ছবি। বড়পর্দায় এই ছবি দেখার মজাই আলাদা। নন্দন ১ এ এই ছবিটি দেখুন সকাল সাড়ে ১১টায়। নন্দন ১-এ সন্ধে ৭ টা নাগাদ দেখুন, ‘দ্য প্রমিসড ল্যান্ড’। ড্যানিশ-সুইডিশ ছবিটি এবার গোল্ডেন লায়নের দৌঁড়ে ছিল।

[আরও পড়ুন: দাদুর সামনেই সুহানার হাতে হাত অগস্ত্যার, নাতবউ হিসেবে শাহরুখকন্যাকে গ্রিন সিগনাল বিগ বির?]

নন্দন ২-, দুপুর ১.৩০ নাগাদ দেখুন চন্দন রায় সান্যালের ছবি ‘সুজি কিউ’। ছবিটি হরর ঘরানার। বিকেল ৪ টে নাগাদ দেখুন ফ্রান্সের ছবি ‘লাস্ট সামার’। এই ছবিটি দেখানো হয়েছিল চলতি বছরের কান চলচ্চিত্র উৎসবেও। নন্দন ২-এ বিকেল ৪ টে নাগাদ দেখুন স্প্যানিশ ছবি ‘দ্য বিস্ট’। রিলিজের পর এই ছবি স্পেনে হইচই ফেলে দিয়েছিল। রবীন্দ্র সদনে বিকেল ৪টে নাগাদ দেখুন ‘জাঙ্ক অ্যান্ড ডলস’। ইরানের এই ছবিটি এবারের চলচ্চিত্র উৎসবের বড় চমক। রবীন্দ্রসদনে বিকেল সাড়ে ৬টা নাগাদ দেখুন পরিচালক রাজেশ রায়ের ছবি ‘মাতৃপক্ষ’। ছবিতে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

[আরও পড়ুন: টাটা থেকে আম্বানি, শচীন থেকে অমিতাভ! রাম মন্দিরের উদ্বোধনে চাঁদের হাঁট]

Advertisement
Next