‘অ্যানিম্যাল দেখে কাঁদতে কাঁদতে মাঝপথেই বেরিয়ে এসেছে মেয়ে’, সংসদে ফেটে পড়লেন সাংসদ

08:51 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য মুক্তি পাওয়া ‘অ্যানিম্যাল’ ছবিটি ঝড় তুলেছে বক্স অফিসে। কিন্তু দুরন্ত ব্যবসার পাশাপাশি ছবি ঘিরে সমালোচনাও কম হচ্ছে না। এই পরিস্থিতিতে রণবীর কাপুরের (Ranbir Kapoor) ছবির নিন্দা পৌঁছে গেল রাজ্যসভাতেও।

Advertisement

কংগ্রেস সাংসদ রঞ্জিত রঞ্জন সংসদে জানালেন, তাঁর মেয়ে ‘অ্যানিম্যাল’ দেখে কাঁদতে কাঁদতে মাঝপথেই হল থেকে বেরিয়ে এসেছেন। ছবিটি নিয়ে প্রতিবাদে ফেটে পড়েন সাংসদ।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ”সিনেমা সমাজের দর্পণ। সিনেমা দেখেই আমরা বড় হয়েছি। এটা তরুণ প্রজন্মকে প্রভাবিত করে। প্রথমে এল কবীর সিং, পুষ্পা। আর এবার অ্যানিম্যাল। আমার মেয়ে ওর কলেজের বান্ধবীদের সঙ্গে ছবিটা দেখতে গিয়েছিল। মাঝপথেই কাঁদতে কাঁদতে বেরিয়ে এসেছে।”

[আরও পড়ুন: ‘এমন অ্যানিম্যাল কি সমাজে নেই?’ বিতর্কে মুখ খুললেন ববি দেওল]

সেই সঙ্গে তাঁকে বলতে শোনা যায়, ”কবীর সিং দেখুন। কীভাবে লোকটা তার বউ-সহ সমাজের নানা স্তরের সঙ্গে ব্যবহার করছে। এবং ছবিটা তার সেই আচরণকে কেমন সমর্থনও জানাচ্ছে!” এছাড়া ‘অ্যানিম্যাল’ ছবিটায় পাঞ্জাবের বিখ্যাত রণসঙ্গীত ‘অর্জন ভেইলি’কে যেভাবে ব্যবহার করেছে তার প্রতিবাদ করে সাংসদ দাবি করেন, একটা বীভৎস খুনের দৃশ্যে ওই সঙ্গীতের ব্যবহার করা হয়েছে তা অন্যায়। এতে শিখদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগতে পারে বলেও আশঙ্কা তাঁর।

উল্লেখ্য, ‘অ্যানিম্যালে’ (Animal) টক্সিক পৌরুষকে মহিমান্বিত করা হয়েছে বলে অভিযোগ বহু সমালোচকের। অসম্ভব নৃশংসতা ও নারীকে অশ্রদ্ধার মতো নানা অভিযোগেও বিদ্ধ ছবিটি। এবার রাজ্যসভা পর্যন্ত পৌঁছে গেল সেই বিতর্ক।

[আরও পড়ুন: ‘এত রক্ত কেন!’, বিষাক্ত পৌরুষত্বের উদযাপন করে কী বার্তা দিতে চায় ‘অ্যানিম্যাল’?]

Advertisement
Next